34 C
আবহাওয়া
১১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট ২০২১ :  দেশে মৃত্যু কমে ৬১ 

করোনা আপডেট ২০২১ :  দেশে মৃত্যু কমে ৬১ 


বিএনএ, ঢাকা : করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ৬১ জনের মৃত্যু হয়েছে ।এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৪৯৩ জনে।  এ সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৭৪৩ জনের। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১২ হাজার ২৬ জনে।

আজকের(৪ সেপ্টেম্বর) করোনা নিউজ বাংলাদেশ

শনিবার (৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়কসংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিন মাস পর শনাক্ত ১০ শতাংশের নিচে

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৭ হাজার ৭৫০টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৭৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার নেমে এসেছে ৯ দশমিক ৯২ শতাংশে।তিন মাস পর শনাক্তের হার ১০ শতাংশের নীচে নেমে আসলো। আগের সাত দিনে দেশে যথাক্রমে ৩১৭৬, ৩৪৩৬, ৩০৬২, ৩৩৫৭, ৩৭২৪, ৩৯৪৮ ও ৩৪৩৬ জন রোগী শনাক্ত হয়।

আজকের করোনার খবর

কোন বিভাগে কত মৃত্যু

২৪ ঘণ্টায় মৃত ৬১ জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ৩২ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে চার জন, খুলনা বিভাগে ছয় জন, বরিশাল বিভাগে দুই জন, সিলেট বিভাগে এক জন, রংপুর বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫৩ জন, বেসরকারি হাসপাতালে আট জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে পাঁচ জন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

বিএনএনিউজ২৪ডটকম/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ