35 C
আবহাওয়া
১২:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » আইনজীবী সমিতিতে ভাঙচুর: বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে মামলা

আইনজীবী সমিতিতে ভাঙচুর: বিএনপিপন্থী আইনজীবীদের বিরুদ্ধে মামলা


বিএনএ, ঢাকা : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুর ও আইনজীবীদের আহত করার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ ১৮ আইনজীবীর বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) রাজধানী শাহবাগ থানায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সহকারি সুপার ইন্টেনডেন্ট মো. রফিকউল্লাহ বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় কায়সার কামাল ছাড়াও সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদি আইনজীবী ফোরামের নেতা গাজী কামরুল ইসলাম সজল, কাজী মোস্তাফিজুর রহমান আহাদ, নূরে আলম সিদ্দিকী সোহাগ, মো. কাইয়ুম, মো. সাগর হোসেন, মো. রেজাউল করিম রেজা, মো. উজ্জল হোসেন, মাহবুবুর রহমান খান, রবিউল আলম সৈকত, মো. নজরুল ইসলাম ছোটন, রেদোয়ান আহমেদ রানজিদ, মো. মাহমুদ হাসান, মো. কামাল হোসেন, মো. আনিসুর রহমান ও খালেদ মাহমুদুর রহমান আদনানকে আসামি করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জুবাইদা রহমানের সাজার রায়ের বিষয়ে আজ দুপুরে সমিতি ভবনের দ্বিতীয় তলার দক্ষিণ হলে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এই সংবাদ সম্মেলনের পর বিক্ষোভ মিছিল বের করেন তাঁরা।

বিএনপিপন্থী আইনজীবীরা মিছিল নিয়ে সমিতি ভবনের সভাপতি ও সম্পাদকের কক্ষের দিকে এগোতে থাকেন। অন্যদিকে সমিতির ভবনের দ্বিতীয় তলায় সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে আগে থেকেই অবস্থান কর্মসূচি পালন করছিলেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা। বিএনপির আইনজীবীদের মিছিল সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষের পাশ দিয়ে যাওয়ার সময় পরস্পরবিরোধী স্লোগান দিতে থাকেন তাঁরা। তখন দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে সম্পাদকের কক্ষে পেছনের দিকে থাকা জানালার গ্লাস ভাঙচুর এবং সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে থাকা নামফলক (নেমপ্লেট) খুলে ফেলা হয়।

এদিকে কক্ষ ভাঙচুর ও মারামারি ঘটনায় আওয়ামী লীগ সমর্থিত ২২ আইনজীবীর বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ করেছেন জাতীয়তাবাদী দলের আইনজীবীরা।

বারের বর্তমান সভাপতি মমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আব্দুন নূর দুলালসহ ২২জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ থানায় নিয়ে যান জাতীয়তাবাদী অ্যাডভোকেট জেসমিন জাহান করিম। তবে থানা থেকে তাদের অভিযোগ গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন আইনজীবী এহসানুর রহমান।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ