Bnanews24.com
Home » ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া নবজাতকটি যাবে ‘ছোটমণি নিবাসে’
ঢাকা বিভাগ সব খবর

ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া নবজাতকটি যাবে ‘ছোটমণি নিবাসে’

আশুলিয়ায় ডাস্টবিন থেকে জীবিত নবজাতক উদ্ধার

বিএনএ, সাভার : সাভারের আশুলিয়ায় ডাস্টবিন (ময়লার ভাগাড়) থেকে কুড়িয়ে পাওয়া হাসপাতালে চিকিৎসাধীন নবজাতকটিকে চিকিৎসা শেষে সরকারি শিশু সদন ‘ছোটমণি নিবাসে’ পাঠানো হবে বলে জানিয়েছেন সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শিবলীজ্জামান।

এ ব্যাপারে সমাজসেবা কর্মকর্তা মো. শিবলীজ্জামান বলেন, আমাদের পক্ষ থেকে শিশুটির চিকিৎসাসেবা সম্পন্ন করা হবে। চিকিৎসা শেষে নিয়ম অনুযায়ী তাকে ঢাকার ছোটমণি নিবাসে পাঠানো হবে। ‘ছোটমণি নিবাস’ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন ও সমাজকল্যাণ অধিদপ্তর কর্তৃক পরিচালিত। ওখানে তার লালন-পালনের ব্যবস্থা হবে। যদি কোন ব্যক্তি শিশুটিকে দত্তক নিতে চান তাহলে কোর্টের মাধ্যমে অর্ডার করিয়ে তারপর দত্তক নিতে পারবে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২ আগস্ট) রাত ৯টার দিকে আশুলিয়ার ঘোষবাগ সোনিয়া মার্কেট এলাকার স্থানীয় রিপন সিকদারের বাড়ির পিছনের একটি ডাস্টবিন থেকে সদ্য ভূমিষ্ঠ ওই ছেলে নবজাতককে উদ্ধার করে নূর মোহাম্মদ নামে এক ব্যক্তি। পরে শিশুটিকে পার্শ্ববর্তী নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। বর্তমানে চিকিৎসকরা তাকে নিওনেটাল ওয়ার্ডে অবজারবেশনে রেখেছেন। এদিকে শিশুটিকে লালন পালন করার ইচ্ছা পোষণ করেছেন আব্দুল আল নোমান নামে স্থানীয় এক ব্যক্তি।

তিনি বলেন, আমার ভাতিজা নূর মোহাম্মদ এই বাচ্চাটিকে উদ্ধার করেছে। শুরু থেকেই আমি বাচ্চাটির খোঁজখবর নিচ্ছি এবং এই পর্যন্ত তার পিছনে যা খরচ হচ্ছে সব আমি নিজে বহন করছি। তাই আমি চাই আইনানুগভাবে এই বাচ্চাটিকে দত্তক নিয়ে লালন পালন করতে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) ইউনুস আলী বলেন, আমরা নবজাতকের খোঁজখবর নিয়েছি। বর্তমানে শিশুটি সুস্থ আছে। নবজাতকটি নুর মোহাম্মদ ও রিপন সিকদারের জিম্মায় রয়েছে। এবং বর্তমানে চিকিৎসকরা তাকে নিওনেটাল ওয়ার্ডে অবজারবেশনে রেখেছেন।

বিএনএনিউজ২৪.কম/ইমরান খান/এনএএম