27 C
আবহাওয়া
৮:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় পুলিশের “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত

আনোয়ারায় পুলিশের “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত

আনোয়ারায় পুলিশের "ওপেন হাউজ ডে" অনুষ্ঠিত

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:  পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে আনোয়ারায় ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ঠা আগষ্ট) সকালে আনোয়ারা থানা পুলিশের উদ্যেগে থানা হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। আনোয়ারা থানা অফিসার ইনচার্জ এস এম দিদারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার রসিদুল হক (পি পি এম -সেবা), সহকারী পুলিশ সুপার আনোয়ারা সার্কেল মোঃ হুমায়ন কবির।

এই সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন , ৪নং বটতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী , আনোয়ারা সদর ইউনিয়ন চেয়ারম্যান অসীম কুমার দেব, রায়পুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ জানে আলম, বারখাইন ইউনিয়ন চেয়ারম্যান হাসনাইন জলিল চৌধুরী সাকিল , বারশত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ সহ প্রমুখ।

পুলিশ সুপার রসিদুল হক বলেন‌, রাষ্ট্রের সেবক হিসেবে গণমুখী পুলিশিং এর মাধ্যমে জনসেবা নিশ্চিত করার জন্য প্রতিটি থানায় একটি নির্দিষ্ট দিনে ওপেন হাউজ ডে অনুষ্ঠানের আয়োজন করা হয়। মূলত তিনটি উদ্দেশ্যে এই আয়োজন।

প্রথমতঃ সেবা প্রদানকারী ও সেবা গ্রহনকারী কে মুখোমুখি করা যাতে করে পুলিশ সদস্যদের শতভাগ জবাবদিহিতা নিশ্চিত হয়।

দ্বিতীয়তঃ পুলিশি সেবা বঞ্চিত ভুক্তভোগীদের কথা গুরুত্বসহকারে শুনে তাদের সেবা প্রদান করা। বিশেষ করে কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

তৃতীয়তঃ যারা সমাজের নেতা, সমাজকে সামনে থেকে নেতৃত্ব দেন তাদের পরামর্শ গুরুত্বসহকারে শোনা। যাতে করে পুলিশি সেবা নিশ্চিত করা যায়।

তিনি আরো বলেন, এলাকায় কেউ মাদক বিক্রি করছে এরকম খবর যদি জানা থাকে তাহলে আমাদের জানাবেন। আর থানার পুলিশ ধারা কেউ হয়রানি শিকার হলে সরাসরি পুলিশ সুপারের নিকট অভিযোগ করবেন ।

বিএনএনিউজ, এনামুল হক নাবিদ

Loading


শিরোনাম বিএনএ