Bnanews24.com
Home » চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, দুই মালিককে জরিমানা
চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, দুই মালিককে জরিমানা

জরিমানা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে করোনাভাইরাসের সঙ্গে হানা দিয়েছে ডেঙ্গু। ইতোমধ্যে নগরে নতুন করে আরও দুইজন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। যারা বর্তমানে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে একজন নারী ও একজন বৃদ্ধ। এছাড়া নগরে ১৫  স্পটে মিলেছে এডিস মশার লার্ভা। এ অবস্থায় এবার জোরেশোরে মাঠে নেমেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

বুধবার (৪ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর  লাভলেইন, নুর আহম্মেদ রোড, জাকির হোসেন রোড, নাসিরাবাদ গার্লস স্কুল রোড, পলিটেকনিক রোড, ষোলশহর, নাসিরাবাদ হাউজিং সোসাইটি ও সুগন্ধা আবাসিক এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস। এসময় লাভলেইন ও দামপাড়া এলাকায় দুই ভবন মালিককে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, লাভলেইন ও দামপাড়া এলাকায় দুইটি নির্মাণাধীন ভবনের নীচে জমানো পানিতে এডিসের লার্ভা পাওয়ায় ভবনের দুই মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে এখন নিয়মিত অভিযান পরিচালনা করছে চসিক। তাই ডেঙ্গু থেকে নিরাপদ থাকতে সবাই বাসা বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত একমাসে চট্টগ্রামের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৭ জন। মৃত্যু হয়েছে দুজনের। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ৩০ জুলাই মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান দেওয়ানহাট সিটি করপোরেশন কলেজের এইচএসসির ছাত্রী নাফিজা জাহান। অন্যদিকে গত ৫ জুলাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লালখানবাজার এলাকার এক গৃহবধূ।

বিএনএনিউজ/মনির