31 C
আবহাওয়া
৬:৩১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

টানা দ্বিতীয় জয় বাংলাদেশের

ক্রিকেট

বিএনএ, স্পোর্টস ডেস্ক : লক্ষ্যটা খুব বড় না। টি টোয়েন্টিতে এর আগে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করে এত কম রান নেওয়ার রেকর্ডও নেই। বাংলাদেশি বোলারদের তোপের মুখে ১২১ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। হাতে পাঁচ উইকেট রেখে ৮ বল বাকী থাকতেই ১২৩ রান নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ জিতল টাইগাররা। পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে গেলো বাংলাদেশ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১২২ রানের লক্ষে খেলতে নেমে বাংলাদেশ প্রথম উইকেট হারায় সৌম্যকে দিয়ে। মিচেল স্টার্কের ফুললেংথের বলের গতি বুঝতেই পারেননি সৌম্য। আগেভাগেই আড়াআড়ি ব্যাট চালিয়েছিলেন, তবে সেটি নাগাল পায়নি স্টার্কের গোলা। তৃতীয় ওভারেই বাংলাদেশের উইকেটের পতন। পরের ওভারে আরেক ওপেনার মোহাম্মদ নাইমের উইকেটও হারিয়ে বসে স্বাগতিকরা। নাইম ১৩ বলে নয় রান করেন। ২১ রানে দুই উইকেট গেলে সাকিব জুটি বাধেন মেহেদি হাসানের সঙ্গে। তাদের ২৭ জুটি ভাঙ্গে টাইয়ের বলে। অ্যান্ড্রু টাইয়ের বলটা ঘুরিয়ে মারতে যাওয়ার চেষ্টাটা সফল হল না সাকিবের। লাইন মিস করে হলেন বোল্ড। আউট হওয়ার আগে ১৭ বলে ২৬ রান করেন এ অলরাউন্ডার। ছয় বল পরেই রানের খাতা খোলার আগে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ। অ্যাশটন অ্যাগারের টার্ন করে বেরিয়ে যাওয়া বলে শরীর থেকে দূরে ব্যাট চালিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।বল সরাসরি আঘাত হানে স্টাম্পে। জয় থেকে ৫৫ রান দূরে থাকতে বাংলাদেশ ৫ম উইকেট হারায়। ২৩ রান করা মেহেদি স্টাম্পড আউট হন। আফিফ ও নুরুল হাসান অপরাজিত থেকে দলকে জয় এনে দেন। আফিফ ২৭ রানে ও নুরুল হাসান ২২ রানে অপরাজিত থাকেন।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তের কথা জানান অসি দলপতি। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ দলকে ব্রেক থ্রু উপহার দিলেন মেহেদি হাসান। তার স্পিনে বিভ্রান্ত হয়ে সাজঘরে অ্যালেক্স ক্যারি। ২.৩ ওভারে দলীয় ১৩ রানে ফেরেন অস্ট্রেলিয়ান এ ওপেনার। এর আগে সিরিজের প্রথম ম্যাচেও এই অ্যালেক্স ক্যারিকে ইনিংসের প্রথম বলে সাজঘরে ফেরান মেহেদি।ফিলিপে মোস্তাফিজের বলে বোল্ড আউট হওয়ার আগে ১৪ বলে ১০ রান করেন। শুরুর চাপটা সামলে নেওয়ার চেষ্টা করেন মিচেল মার্শ ও মোয়েজেস হেনরিকেসের জুটি। সাকিবকে সুইপ করতে গিয়ে বোল্ড আউট হন মোয়েজেস হেনরিকেসের। ভেঙ্গে যায় মার্শ ও হেনরিকেসের ৫৭ রানের জুটি। হেনরিকস ২৫ বলের ৩০ রানের ইনিংস খেলেন। আর মার্শকে ক্রিজছাড়া করেন শরিফুল। ৪২ বলে ৪৫ রান করেন মার্শ। তিনিই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ স্কোরার। ৭ বলে চার রান করতেই ম্যাথু ওয়েডকে সাজ ঘরের পথ দেখিয়ে নিজের দ্বিতীয় উইকেট নেন মুস্তাফিজ। এদিন মুস্তাফিজুর রহমান একটু বেশিই আগ্রাসী হয়ে উঠেন সফরকারীদের বিরুদ্ধে। পরের বলেই বিদায় করেন অ্যাশটন অ্যাগারকে। মোস্তাফিজের বাড়তি বাউন্সে ধরা খান অ্যাগার। বল অ্যাগারের গ্লাভসে লেগে গেছে উইকেটকিপার নুরুলের কাছে গেলে সহজেই তা তালুবন্দী করেন।

বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান, সাকিব আল হাসান, শরিফুল ইসলাম একটি করে উইকেট নেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ