32 C
আবহাওয়া
১২:২১ অপরাহ্ণ - জুলাই ৭, ২০২৪
Bnanews24.com
Home » স্ত্রীকে ব্যবসায়ী সাজিয়েও শেষ রক্ষা হল না সাবেক এএসপি’র!

স্ত্রীকে ব্যবসায়ী সাজিয়েও শেষ রক্ষা হল না সাবেক এএসপি’র!


বিএনএ চট্টগ্রাম : দুর্নীতির মামলা থেকে বাঁচতে স্ত্রীকে বুটিক ব্যবসায়ী সাজিয়েও শেষ রক্ষা হল না সাবেক এএসপি আবুল হাশেমের ।  দুদকের জালে ধরা পড়লেন তিনি।স্ত্রীর ব্যবসার টাকায় চট্টগ্রামের  খুলশীতে চারতলা বাড়ি করার দাবি করেন আবুল হাশেম। কিন্তু ধোপে টেকেনি তাঁর এই দাবি। স্ত্রী তাহেরিনা বেগম ব্যবসা করেছেন এমন প্রমাণ পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে আবুল হাশেম ও তার স্ত্রী তাহেরিনা বেগমের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুদক।দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক মোসাব্বির আহমেদ বাদী হয়ে মামলা দুটি করেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) বলছে, পুলিশের চাকরিতে থাকার সময় অসৎ উপায়ে অর্জিত অর্থ দিয়ে বাড়িটি করেছেন সাবেক এএসপি  আবুল হাশেম ।

দুদক জানায়,  ৪ লাখ ৪৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপন এবং ১৮ লাখ ৬০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আবুল হাশেমের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। আরেক মামলায় আবুল হাশেম ও তার স্ত্রী তাহেরিনা বেগমকে আসামি করা হয়েছে। এ মামলায় ৬ লাখ ৮৪ হাজার টাকার তথ্য গোপন এবং ৪৩ লাখ ৩২ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে এজাহারে।

মামলার বাদী দুদক চট্টগ্রামের সহকারী পরিচালকু মোসাব্বির আহমেদ গণমাধ্যমকে জানান,  সাবেক পুলিশ কর্মকর্তা আবুল হাশেম ২০১৫ সালে নগরের খুলশীর রূপসী হাউসিং সোসাইটি এলাকায় চারতলা বাড়ি নির্মাণ করেন। ওই সময় তার স্ত্রীর কোনো আয় ছিল না। স্ত্রীর আয় দিয়ে বাড়িটি নির্মাণ করিয়েছেন দেখানোর জন্য স্ত্রীকে বুটিক ব্যবসায়ী ও টিউশনি করিয়েছেন দাবি করেন। কিন্তু দুদকের তদন্তে স্ত্রীর বুটিক ব্যবসার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। মূলত অসদুপায়ে অর্জিত অর্থ দিয়ে হাশেম বাড়িটি নির্মাণ করেন।

উল্লেখ্য, আবুল হাশেম ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, চট্টগ্রামের সহকারী পরিচালক ছিলেন। ১৯৮৮ সালে এসআই হিসেবে  পুলিশে যোগ দেন আবুল হাশেম। ২০২২ সালে সহকারী পুলিশ সুপার (এসপি) পদে থাকাকালে তিনি চাকরি থেকে অবসরে যান।

বিএনএনিউজ২৪ডটকম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ