29 C
আবহাওয়া
৯:৩২ পূর্বাহ্ণ - জুলাই ৭, ২০২৪
Bnanews24.com
Home » ধর্ষণ মামলা থেকে মুশতাক ও ফাওজিয়াকে অব্যাহতি

ধর্ষণ মামলা থেকে মুশতাক ও ফাওজিয়াকে অব্যাহতি


বিএনএ, ঢাকা : ছাত্রীকে প্রলোভন ও ধর্ষণ মামলায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্ণিং বডির দাতা সদস্য খন্দকার মুশতাক আহমেদ এবং ওই কলেজের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শওকত আলী এ আদেশ দেন। বিচারক বাদীর নারাজি খারিজ করে পুলিশের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন খন্দকার মোশতাক আহমেদের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

তিনি বলেন, আজ পিবিআইয়ের তদন্ত প্রতিবেদন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য ছিল। বাদী সাইফুল ইসলাম পুনরায় নারাজি দরখাস্ত দিয়েছিলেন। আদালত পিবিআইয়ের তদন্ত প্রতিবেদন গ্রহণ করে আসামিদেরকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন। একইসঙ্গে বাদী সাইফুল ইসলামের নারাজি দরখাস্ত নামঞ্জুর করেছেন। ফলে খন্দকার মোশতাক আহমেদ ও অধ্যক্ষ ফাওজিয়া রাশেদী মামলা থেকে অব্যাহতি পেলেন।

গত ২ জুন আদালতে মুশতাক আহমেদ ও অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীর নামে প্রতিবেদন দাখিল করে পিবিআই। এরপর প্রতিবেদনের ওপর ফের নারাজি দেন মামলার বাদী ওই শিক্ষার্থীর বাবা মো. সাইফুল ইসলাম। গত ১৩ জুন নারাজির আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। আদালত নথি পর্যালোচনায় আদেশের জন্য ৪ জুলাই দিন ধার্য করেন।

২০২৩ সালের ১ আগস্ট শিক্ষার্থীর বাবা আদালতে মামলাটি করেন। বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানার ওসিকে অভিযোগ এজাহার হিসেবে গণ্য করে নিয়মিত মামলা হিসেবে গ্রহণের আদেশ দেন আদালত।

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ