31 C
আবহাওয়া
১:৩১ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগার উদ্বোধন

রাঙামাটিতে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগার উদ্বোধন

রাঙামাটিতে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগার উদ্বোধন

বিএনএ, রাঙামাটি: রাঙামাটিতে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও ৩ হাজার বই নিয়ে পাঠাগার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৪ জুলাই) শহরের জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের ভবনে উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, নানা সংগ্রামের মধ্য দিয়ে আজকের আওয়ামী লীগ। বইয়ের মধ্যে নতুন প্রজন্ম এই তথ্য পাবেন। কিন্তু তারা যদি বই না পড়ে তাহলে আওয়ামী লীগের ইতিহাস সম্পর্কে জানবে না। বর্তমানে নেতাকর্মীদের জ্ঞান অর্জনের জন্য বই পড়ার বিকল্প নেই। জ্ঞানভিত্তিক আলোচনার জন্য হলেও প্রচুর বই পড়তে হবে। আওয়ামী লীগ সরকার নানা উন্নয়ন কর্মকাণ্ড করে যাচ্ছে। সেগুলো মানুষের কাছে তুলে ধরতে হলেও বই বা পত্রিকা পড়া প্রয়োজন।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেন, মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী নেতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সম্পর্কে আগামী প্রজন্মের কাছে সঠিক তথ্য তুলে ধরার জন্য ও দেশের সঠিক ইতিহাস ঐতিহ্য সম্পর্কে তুলে ধরার লক্ষ্যে আমাদের এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

এ সময় রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বৃষ কেতু চাকমা, অংসুই প্রু চৌধুরী, হাবিবুর রহমান, রফিকুল মাওলা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. শাওয়াল উদ্দিন শাওয়াল, দপ্তর সম্পাদক রফিক আহমেদ তালুকদার, উপ-দপ্তর সম্পাদক শহীদুজ্জামান মহসীন রোমানসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা শেষে সংসদ সদস্য দীপংকর তালুদকার ও সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর ফরম পূরণের মাধ্যমে পাঠাগারের সদস্য হন এবং অনুষ্ঠানে অতিথিরা বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগার ঘুরে দেখেন।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন,বিএম / এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ