29 C
আবহাওয়া
৪:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডেনমার্কে শপিং মলে গুলি, নিহত ৩

ডেনমার্কে শপিং মলে গুলি, নিহত ৩

ডেনমার্ক

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে একটি শপিং মলে বন্দুকধারীর হামলায় বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন। স্থানীয় মেয়র হতাহতের সংখ্যা উল্লেখ করতে পারেননি। তবে পুলিশ প্রথমিকভাবে তিন জন নিহতের খবর নিশ্চিত করেছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন অনেকে। খবর আল-জাজিরার

স্থানীয় সময় রোববার (৩ জুলাই) ফিল্ডস নামের ওই শপিং মলে এ ঘটনা ঘটে। হামলার সঙ্গে জড়িত ২২ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কোপেনহেগেনের পুলিশ অপারেশন্সের প্রধান ইন্সপেক্টর সোরেন থমাসেন বলেন, এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন, এবং বেশ কয়েকজন মারা গেছেন। এটি সন্ত্রাসী কার্যক্রম হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না।

তিনি আরও জানান, আটক ওই সন্দেহভাজন হামলাকারীর আরও কোনো সহযোগী আছে কিনা তা জানতে পুলিশ স্থানীয় জিল্যান্ড অঞ্চল জুড়ে ব্যাপক অনুসন্ধান অভিযান শুরু করেছে।

বিবিসি জানায়,শপিং মল হামলার সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করার সময় তার কাছে একটি রাইফেল এবং কিছু গুলি জব্দ করা হয়েছে। হামলাকারীকে পুলিশ “জাতিগত ডেন” হিসাবে বর্ণনা করেছে। সোমবার দেশটির আদালতে একজন বিচারকের জিজ্ঞাসাবাদের মুখোমুখি করা করা হবে এই হামলাকারীকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে যখন গুলির আওয়াজ শুরু হয়, তখন মলের ভেতর ব্যাপকেআতঙ্ক দেখা দেয়।

ইসাবেল নামে তাদের একজন ডেনিশ মিডিয়াকে বলেছেন: “হঠাৎ আমরা শটের শব্দ শুনতে পাই। আমার মনে হয় আমি দশটি গুলির শব্দ শুনতে পাই এবং তারপরে আমরা মলের মধ্যে দিয়ে দৌঁড়ে গিয়ে একটি টয়লেটে আশ্রয় নেই।

ছোট্ট একটি টয়লেটে গাদাগাদি করে আমরা ১১জন লুকিয়ে থাকি।

ফিল্ড শপিং মলে ১৪০টির বেশি দোকান এবং রেস্তোরাঁ রয়েছে। বহুতল মলটি কোপেনহেগেনের উপকণ্ঠে অবস্থিত, শহরের কেন্দ্রের সাথে সংযোগকারী একটি পাতাল রেল লাইনের সন্নিকটে।

বিএনএনিউজ২৪/ এমএইচ,জিএন

Loading


শিরোনাম বিএনএ