34 C
আবহাওয়া
৯:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষকরা চাকরির জন্য শিক্ষকতা করেন:মুনতাসীর মামুন

শিক্ষকরা চাকরির জন্য শিক্ষকতা করেন:মুনতাসীর মামুন


বিএনএ, চবি : বর্তমান সময়ের শিক্ষকরা চাকরি করতে হবে বিধায় শিক্ষকতা করেন শিক্ষার জন্য নয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ শীর্ষক এক সেমিনারে মুখ্য আলোচকের বক্তব্যে এ মন্তব্য করেন।

রোববার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে এ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, শিক্ষকদের সবসময় ছাত্রদের কথা মাথায় রেখে পাঠদান করাতে হবে। কিন্তু বর্তমান শিক্ষকরা শিক্ষকতার জন্য নয় বরং চাকরি করার জন্য শিক্ষকতা করেন। এটিতে শিক্ষার্থীদের শ্রদ্ধা অর্জন করা যায় না। এমনও শিক্ষক আছেন যারা শিক্ষকতার জন্য রাজনৈতিক ব্যাক্তিদের পিছনে ঘুরেন যা লজ্জার। এটি বঙ্গবন্ধুর আদর্শ ছিলো।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চবির বঙ্গবন্ধু চেয়ার ও বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসীর মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী।

এ ছাড়া সেমিনারেে আরো উপস্থিত ছিলেন প্রক্টর ড. নূরুল আজিম সিকদার, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের সভাপতি সহকারী প্রক্টরসহ সাংবাদিকরা ।

বিএনএ/ সুমন বাইজিদ,ওজি

Loading


শিরোনাম বিএনএ