24 C
আবহাওয়া
৩:৪৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ববি শেরে বাংলা হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

ববি শেরে বাংলা হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার


বিএনএ, ববি : ছাত্রলীগের দু’পক্ষের বিবাদকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শেরে বাংলা হলে অভিযান চালিয়ে একাধিক কক্ষ থেকে দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্য  উদ্ধার করেছে হল প্রশাসন।শনিবার (৩রা জুন) বিকাল ৪টার দিকে হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক আবু জাফর মিয়ার নেতৃত্বে  এই অভিজান চালানো হয়। এতে হলের বিভিন্ন কক্ষ হতে মোট ৩৭টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

জানা যায়, ছাত্রলীগের একপক্ষের নেতা অমিত হাসান ওরফে রক্তিমের অনুসারী ও আরেক পক্ষের নেতা নাভিদ অনুসারীদের সাথে বিবাদকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। এই ঘটনা জানার পর হল কর্তৃপক্ষ নাভিদ অনুসারীদের কক্ষে তল্লাশি চালায়।

অভিযান চালিয়ে হলের ২০০৬, ৩০০৫ ও ৫০০৯ নং রুম থেকে জিআই পাইপ ২৪টি, বাঁশ ০৬টি, প্লাস্টিক পাইপ ০৪টি, বটি ০১টি, চাকু ০২টি, রোড ০২টি এর পাশাপাশি ৩০০৫ নং রুম থেকে মাদকদ্রব্য ও মাদকদ্রব্য সেবনের উপকরণ উদ্ধার করা হয়।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে, শেরে বাংলা হলের ২০০৬ ও ৩০০৫ নং কক্ষ  দুটি সিলগালা করেন হল কর্তৃপক্ষ।

এ বিষয়ে প্রভোস্ট সহযোগী অধ্যাপক আবু জাফর মিয়া বলেন, প্রভোস্ট হিসেবে আমি সব সময় চাই আমার হলে যারা আবাসিক ছাত্র আছে তারা নিরাপদ থাকতে পারুক। সুস্থ-স্বাভাবিক পরিবেশে পড়াশোনা করুক। এই জায়গা থেকেই আজকে আমরা হলে অভিযান পরিচালনা করি এবং কিছু অবৈধ দেশীয় অস্ত্র উদ্ধার করি।

মাদকদ্রব্য পাওয়ার বিষয়ে তিনি বলেন, মাদকের বিষয়ে আমার কোন ধারণা নেই। কিছু জিনিস পেয়েছি কিন্তু তা কি বুঝতেছিনা।

এছাড়াও তিনি বলেন, কোনো শিক্ষার্থী দ্বারা যদি হলে সামগ্রিক পরিবেশ ও কোনো শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হয়। তাহলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

বিএনএ/ রবিউল ইসলাম/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ