34 C
আবহাওয়া
৭:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বেনজেমার গোলের পরেও ধরাশায়ী ফ্রান্স

বেনজেমার গোলের পরেও ধরাশায়ী ফ্রান্স

ফ্রান্স

বিএনএ স্পোর্টস ডেস্ক: স্তাদ দো ফ্রান্সে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়োৎসব করেছিলেন করিম বেনজেমা। তবে কয়েকদিনের ব্যবধানে সেই মাঠেই হারের মুখ দেখতে হল তাকে। গোল করেও দেশকে জেতাতে পারলেন না বেনজেমা। ঘরের মাঠে ডেনমার্কের কাছে হেরে যাওয়ায় নেশনস লিগে শুরুটা ভালো হল না ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

শুক্রবার স্বাগতিকদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে ডেনমার্ক। ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপের ম্যাচটিতে সফরকারীদের দুটি গোলই করেন আন্দ্রেয়াস কর্নিলিউস। বল দখলের পাশাপাশি আক্রমণেও পরিষ্কার ব্যবধানে এগিয়ে ছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রায় ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে মোট ১৯টি শট নেয় ফরাসিরা, যার মাত্র ৬টি ছিল লক্ষ্যে। আর ডেনমার্কের আট শটের পাঁচটিই ছিল লক্ষ্যে।

বেশির ভাগ সময় বল দখলে রাখলেও প্রথমার্ধে ফ্রান্সকে তেমন ভাল কোন সুযোগ করতে দেয়নি ডেনমার্ক। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ। তবে ম্যাচের ১৫ মিনিটের সময়ে জালে বল পাঠিয়েছিলেন বেনজেমা। কিন্তু লাইন্সম্যান অফসাইডের পতাকা তোলেন। বিরতির একটু আগে পায়ে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন কিলিয়ান এমবাপে। দ্বিতীয়ার্ধে তার বদলি হিসেবে মিডফিল্ডার ক্রিস্টোফা এনকুকুকে নামান কোচ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫১তম মিনিটে এগিয়ে যায় ফ্রান্স। ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে এনকুকুকে পাস দিয়ে আরও ভেতরে ঢুকে পড়েন বেনজেমা। ফিরতি পাস পেয়ে ঠাণ্ডা মাথায় নিচু শটে দলকে উচ্ছ্বাসে ভাসালেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

ধারার বিপরীতে গিয়ে ৬৮তম মিনিটে সমতায় ফেরে ডেনমার্ক। পিয়ের-এমিল হয়বিয়ার্গ ডি-বক্সে বাড়ান দারুণ ক্রস আর অফসাইডের ফাঁদ ভেঙে বিনা বাধায় ডান পায়ের ভলিতে সমতা টানেন কর্নিলিউস।

এরপর জয়সূচক গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ শুরু করে ফ্রান্স। ৮০তম মিনিটে ডান দিক থেকে এনকুকুর জোরাল শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল। দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে এনগোলো কঁতের জোরাল শট পোস্টের ওপরের অংশে বাধা পায়।

৮৬তম মিনিটে প্রতি-আক্রমণে গোলরক্ষককে একা পেয়ে যান ক্রিস্তিয়ান এরিকসেন। তবে তার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন উগো লরিস। এর দুই মিনিট পরই এগিয়ে যায় ইউরো-২০২০’র সেমি-ফাইনালিস্টরা।

মিকেল ডামসগার্ডের থ্রু বল প্রথমে হেডে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন কর্নিলিউস। কোনাকুনি উঁচু শটে স্বাগতিকদের স্তব্ধ করে দেন ২৯ বছর বয়সী এই স্ট্রাইকার। ঘরের মাঠে হেরে আসর শুরুর ধাক্কাটা এমনিতেই অনেক বড়। তারওপর এমবাপের চোট পাওয়াটাও ফ্রান্সের সামনের ম্যাচগুলোর জন্য বড় দুর্ভাবনার। আগামী সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মাঠে খেলবে ফ্রান্স। একই দিনে ডেনমার্ক খেলবে স্বাগতিক অস্ট্রিয়ার বিপক্ষে। এই গ্রুপে দিনের আরেক ম্যাচে ক্রোয়েশিয়াকে তাদের মাঠেই ৩-০ গোলে হারিয়ে দিয়েছে অস্ট্রিয়া।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ