34 C
আবহাওয়া
৮:৫০ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম বন্দরে ৪ কোটি টাকার বিদেশি সিগারেট আটক

চট্টগ্রাম বন্দরে ৪ কোটি টাকার বিদেশি সিগারেট আটক

চট্টগ্রাম বন্দরে ৪ কোটি টাকার বিদেশি সিগারেট আটক

বিএনএ, চট্টগ্রাম : বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা ৪ কোটি টাকার ৩শ’ কার্টন সিগারেট জব্দ করেছে চট্টগ্রাম কাস্টম হাউস। এতে প্রায় সাড়ে ১৪ কোটি টাকা রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করা হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের এনসিটি ইয়ার্ড থেকে খালাসের সময় চালানটি আটক করে এআইআর।

কাস্টম হাউস সূত্রে জানায়, ২৮ মে শুল্কমুক্ত (বন্ড) সুবিধায় চীন থেকে ক্লথিং অ্যাক্সেসরিজ ঘোষণায় একটি কনটেইনারে (GVCU 2210575) ২ লাখ ৪১ হাজার ৫০০ পিস প্লাস্টিক হ্যাংগার আমদানি করে ঢাকার ভারসেটাইল লিমিটেড। ১ জুন আমদানিকৃত এসব পণ্য খালাসের জন্য সিঅ্যান্ডএফ এজেন্ট চট্টগ্রামের জয়িতা ট্রেড করপোরেশন বিল অব এন্ট্রি (সি-৮৮৫২৯৫) জাতীয় রাজস্ব বোর্ডের অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে নোটিং করে।

শুল্কায়ন শেষে বৃহস্পতিবার (৩ জুন) গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশী করে চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) টিম  চালানটি  খালাসের সময় আটক করে।  সেখানে ৩শ’ কার্টনে ২০ লাখ শলাকা ইজি, ২০ লাখ শলাকা মন্ড ও ২০ লাখ শলাকা অরিস সহ মোট ৬০ লাখ শলাকা সিগারেট পাওয়া যায়।

কাস্টম হাউসের সহকারী কমিশনার (এআইআর) রেজাউল করিম জানান, ক্লথিং অ্যাক্সেসরিজ প্লাস্টিক হ্যাংগারের কনটেইনারে ৪ কোটি টাকার ৩শ’ কার্টন বিদেশি সিগারেট অবৈধভাবে আমদানি করেছে ভারসেটাইল লিমিটেড। এতে সাড়ে ১৪ কোটি টাকা রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করেছে তারা। জড়িতদের বিরুদ্ধে কাস্টমসের নিয়ম অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ