24 C
আবহাওয়া
৩:০২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে প্রায় ১৩ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

চট্টগ্রামে প্রায় ১৩ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

চট্টগ্রামে প্রায় ১৩ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

বিএনএ, চট্টগ্রাম  : চট্টগ্রামে ১২ লাখ ৯৭ হাজার ৮১৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার ( ৩ জুন) বিকালে চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নগর ও জেলা মিলিয়ে সর্বমোট ১২ লাখ ৯৭ হাজার ৮১৫ জনকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এদের মধ্যে নগরের ৪১ ওয়ার্ডে ৫ লাখ ১০ হাজার ৩১ জন এবং ১৫টি উপজেলায় ৭ লাখ ৮৭ হাজার ৭৮৪ জন শিশুকেও এই ক্যাপসুল খাওয়ানো হবে। হাম, ডায়রিয়া, রাতকানাসহ সব ধরনের রোগ থেকে বাঁচাতে ৬-৫৯ মাস বয়সী শিশুদের আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত  সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  এ কার্যক্রম চলবে। শুধুমাত্র সাপ্তাহিক ছুটির ২ দিন টিকা কর্মসূচি বন্ধ থাকবে।

চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, করোনাকালীন এসময়ে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার ব্যতীত চট্টগ্রাম জেলা সদর হাসপাতালসহ ১৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, প্রত্যেক ইউনিয়ন সাব-সেন্টার, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকগুলোতে এবার ১৫টি উপজেলায় ৭ লাখ ৮৭ হাজার ৭৮৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।  নগরের ৪১ ওয়ার্ডে  এই ক্যাপসুল খাওয়ানো হবে ৫ লাখ ১০ হাজার ৩১ জনকে।

সংবাদ সম্মেলনে সিভিল সার্জন অফিসের (রোগ নিয়ন্ত্রণ) ডা. নুরুল হায়দার, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধয়ক সুজন বড়ুয়া ও স্বাস্থ্য পরিদর্শক (পটিয়া) অলক দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ