36 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অসাম্প্রদায়িক সমাজ বির্নিমাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী – ওয়াশিকা

অসাম্প্রদায়িক সমাজ বির্নিমাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী – ওয়াশিকা


বিএনএ,আনোয়ারা (চট্টগ্রাম): বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ পরিকল্পনা সম্পাদক ও বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াশিকা আয়েশা খান এমপি বলেন, হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বৈষম্যহীন অসাম্প্রদায়িক সমাজ বির্নিমাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শহরের সকল সুবিধা গ্রামীণ জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দৃঢ় প্রতিজ্ঞ।

বৃহস্পতিবার (৪ঠা মে) সন্ধ্যায় উপজেলার চাতরী ইউনিয়নে অবস্থিত কেন্দ্রীয় কেয়াঁগড় সার্বজনীন বৌদ্ধ বিহারে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বৌদ্ধ ধর্মাবলম্বীগণও যুগ যুগ ধরে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডে সমানভাবে অংশগ্রহণ করে আসছেন। বাংলাদেশে সকল নাগরিকেরই সমান অধিকার।

এমপি মনে করেন,’অহিংস পরম ধর্ম’ বুদ্ধের এই অমিয় বাণী আজকের এই অশান্ত ও অসহিষ্ণু বিশ্বেও প্রযোজ্য। মূল্যবোধের অবক্ষয় রোধ, যুদ্ধ-বিগ্রহ, ধর্ম-বর্ণ-জাতিগত হানাহানি রোধসহ সমাজে শান্তি প্রতিষ্ঠায় মহামতি বুদ্ধের দর্শন ও জীবনাদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বুদ্ধবিহারের অধ্যক্ষ আর্য্য কীর্তি মহাথের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল বশর, নজরুল ইসলাম, সাংবাদিক কমল দাশ,স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদ রাজিন দাশ রাহুল,আজিজুল হক,আবু তৈয়ব রাসেল, নাজিম উদ্দিন ছোটন, বিহারের সাধারণ সম্পাদক কল্যাণ বড়ুয়া প্রমুখ।

বিএনএ/ এনামুল হক নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ