24 C
আবহাওয়া
১১:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও মৃত্যু ৬১, শনাক্ত ১৯১৪

করোনায় আরও মৃত্যু ৬১, শনাক্ত ১৯১৪

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে আরও ৬১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭০৫ জনে। একই সময়ে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১ হাজার ৯১৪ জনের দেহে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জনে।

মঙ্গলবার (৪ মে) বিকালে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২১ হাজার ৯৮৪টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৯১৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার আট দশমিক ৭১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬১ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও ২৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৪৪ জন।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৮৭০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৯৫ হাজার ৩২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৫ লাখ ৪০ হাজার ৩৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৮৭০ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৫ হাজার ৩২ জন। গত ২৪ ঘণ্টায় ২১৯৮৪ নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ