36 C
আবহাওয়া
১০:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবাজারে আগুন: কারণ খুঁজতে ডিএসসিসির ৮ সদস্যের কমিটি

বঙ্গবাজারে আগুন: কারণ খুঁজতে ডিএসসিসির ৮ সদস্যের কমিটি

বঙ্গবাজার মার্কেটে  মঙ্গলবার(৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে লাগা আগুন নিয়ন্ত্রণে

বিএনএ, ঢাকা: বঙ্গবাজারে আগুনের কারণ খুঁজে বের করা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে আট সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী তিন দিনের মধ্যে কারণ অনুসন্ধান করে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) ডিএসসিসি সচিব আকরামুজ্জামানের সই করা এক দপ্তর আদেশে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সচিব আকরামুজ্জামান জানিয়েছেন, ডিএসসিসির অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে এই কমিটির আহ্বায়ক করা হয়েছে। সদস্য সচিব করা হয়েছে প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তাকে।

কমিটির বাকি সদস্যরা হলেন- ডিএসসিসির ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর (১৩. ১৯ এবং ২০ নম্বর ওয়ার্ড), ডিএসসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা, সম্পত্তি কর্মকর্তা, জেলা প্রশাসকের প্রতিনিধি এবং পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পুর)।

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা থেকে আগুনে পুড়ছিল বঙ্গবাজারের বেশ কয়েকটি মার্কেট। সাড়ে ছয় ঘণ্টা পর বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য জানান ফায়ার সার্ভিসের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার। অগ্নিকাণ্ডে হাজার কোটি টাকার ক্ষতির আশঙ্কা প্রকাশ করেছেন ব্যবসায়ীরা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ