27 C
আবহাওয়া
১০:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু প্রায় ২ হাজার

করোনা আপডেট: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু প্রায় ২ হাজার

রোনা আপডেট: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু প্রায় ২ হাজার

বিএনএ, ডেস্ক : করোনায় গত ২৪ ঘন্টায় মৃত্যু প্রায় ২ হাজারের কাছাকাছি। মারা গেছেন ১ হাজার ৮৯৩ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৭৬ হাজার ১৪৪ জনে। এসময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ২২০ জন।  মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ২৯১ জন।

সোমবার (৪ এপ্রিল) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু এবং সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য জানা গেছে।

মহামারি করোনাভাইরাসে একদিনে সবচেয়ে বেশি মৃত্যু ও করোনা শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। ২৪ ঘণ্টায় দেশটিতে ২ লাখ ৩৪ হাজার ৩০১ জন করোনায় শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৩০৬ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৭৪ হাজার ২১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৭ হাজার ২৩৫ জন মারা গেছেন।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩০৪ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৮২৮ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত বেড়ে ১ কোটি ৭৮ লাখ ৯৬ হাজার ৮৬৬ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৬৯ হাজার ৭০৮ জনে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৬ হাজার ২৪১ জন এবং মারা গেছেন ৩৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮ কোটি ১৮ লাখ ৩২ হাজার ৬১২ জন এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৮ হাজার ১৯৮ জনের।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫৭ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৩৭৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ৫৬৩ জনের।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭৭ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৭৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৮১৬ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬০ হাজার ২৬৯ জনের।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৩২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪ কোটি ৩০ লাখ ২৮ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৫ লাখ ২১ হাজার ৩৮৮ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ