23 C
আবহাওয়া
১০:৩৯ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ : হার দিয়ে বাংলাদেশের শুরু

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ : হার দিয়ে বাংলাদেশের শুরু

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ

স্পোর্টস ডেস্ক: সফরকারী দল শ্রীলংকার সাথে হার দিয়ে  শুরু হয়েছে বাংলাদেশের যাত্রা। সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে শ্বাসরুদ্ধকর ম্যাচে মাত্র ৩ রানে হেরেছে বাংলাদেশ।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সিলেটে শ্রীলঙ্কার মুখোমুখি হয় বাংলাদেশ। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২০৬ রান তুলে শ্রীলঙ্কা।

জিততে হলে রেকর্ড গড়েই জিততে হতো টাইগারদের। ছিলও সেই পথে। তবে শেষ পর্যন্ত ৮ উইকেটে ২০৩ রান পর্যন্ত করতে পারে বাংলাদেশ। জিততে জিততে হেরে যায় ৩ রানে।

অবশ্য ১৩ দশমিক ২ ওভারে মাহমুদউল্লাহ আউট হওয়ার পর আশা ছেড়ে দেয় অনেকেই। তখনো জয়ের জন্য প্রয়োজন ৪৬ বলে ৯১ রান।

এখান থেকেই রিয়াদ-জাকের আলীর লড়াই শুরু। এই জুটিতে ২৭ বলে ৪৭  রান যোগ হয়। ২৭ বলে অর্ধশতক পূর্ণ করেন রিয়াদ। এরপর অবশ্য আর টেকেননি। থিকসানার বলে আউট হন ৩১ বলে ২ চার ও ৪ ছয়ে ৫৪ রানের ইনিংস খেলে।রিয়াদের বিদায়ের পর টাইগারদের আশা দেখাতে থাকেন জাকের আলী।দলীয় ১৮০ রানে বিদায় নেন ১১ বলে ১৬ রান করা মেহেদী হাসান।শেখ মেহেদীকে নিয়ে এই সময়ে জাকের গড়েন ৩২ বলে ৬৫ রানের জুটি।

 

২০তম ওভারের প্রথম বলেই বিদায় নেন রিশাদ হাসান। ৪ বলে ৪ চার ও ৬ ছয়ে ৬৮ রানের ঝলমলে ইনিংস খেলে বিদায় নেন জাকের।
শেষ তিন বলে জয়ের জন্য ১২ রানের লক্ষ্য দাঁড়ায় বাংলাদেশের। চতুর্থ বলে চার মারেন শরিফুল ইসলাম। পঞ্চম বলে তিনি সিঙেল নিলে জয়ের জন্য শেষ বলে ৫ রানের লক্ষ্য দাঁড়ায় বাংলাদেশের। কিন্তু তাসকিন মাত্র ১ রান নিতে পারেন।
মাহমুদউল্লাহ-জাকের ছাড়া অবশ্য এদিন ব্যর্থ ছিলেন বাকি সবাই। লিটন প্রথম ওভারেই ফেরেন কোনো রান যোগ করে। সৌম্য সরকার ১১ বলে করেন ১২ রান। তাছাড়া তাওহীদ হৃদয় ৫ বলে ৮ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ২২ বলে করেন ২০ রান।
এরআগে শরিফুল ৪ ওভারে ৪৭ রানে ১ ও তাসকিন আহমেদ ৪০ রানে নেন ১ ও রিশাদ ৩২ রানের বিনিময়ে নেন ১ উইকেট।
বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ