39 C
আবহাওয়া
৫:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মুস্তাফিজ-তাসকিনদের নতুন কোচ অ্যালান ডোনাল্ড

মুস্তাফিজ-তাসকিনদের নতুন কোচ অ্যালান ডোনাল্ড

নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড

বিএনএ ডেস্ক, ঢাকানতুন পেস বোলিং কোচ পেয়েছেন টাইগার বাহিনী। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফাস্ট বোলার অ্যালান ডোনাল্ডকে এ পদে নিয়োগ দেয়া হয়েছে।

শুক্রবার (৪ মার্চ) এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। বলেন, জাতীয় দলের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করবেন অ্যালান ডোনাল্ড।

দক্ষিণ আফ্রিকার সাবেক এই কিংবদন্তি ফাস্ট বোলারের সঙ্গে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বিসিবি।

জালাল ইউনুস জানান, দক্ষিণ আফ্রিকা সফর থেকে কাজ শুরু করবেন তিনি। প্রাথমিকভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করা হয়েছে।

ক্যারিবিয়ান কোচ ওটিস গিবসন চলে যাওয়ার পর জাতীয় দলের পেইস বোলিং ডিপার্টমেন্ট লম্বা সময় ধরে ছিল অভিভাবক শূণ্য। এ পদে কে বসছেন তা নিয়েও গুঞ্জন কম ছিল না।

ইতোমধ্যেই পেইস বোলিং কোচ ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে বাংলাদেশ। কথা ছিল দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেই নিয়োগ দেয়া হবে পেইস বোলিং কোচ।

ক্রিকেট থেকে অবসরের পর ২০০৭ সালে ইংল্যান্ড ক্রিকেট দলের অস্থায়ী বোলিং পরামর্শক হিসেবে নিযুক্ত হন অ্যালান ডোনাল্ড। সে বছরের সেপ্টেম্বরেই তার সঙ্গে চুক্তি নবায়ন করে ইসিবি।

২০১০ সালে জিম্বাবুয়ের মাউন্টেইনিয়ার্সের কোচের দায়িত্ব পালন করেন সাবেক এই প্রোটিয়া ক্রিকেটার। ২০১০-১১ মৌসুমে নিউজিল্যান্ডে সফররত পাকিস্তানি ক্রিকেট দলের ওয়ানডে সিরিজ ও ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের বোলিং কোচ ছিলেন তিনি।

২০১১ সালের জুলাইয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলে গ্যারি কার্স্টেনের পরিচালনায় কোচিং বিভাগে তিনি অন্তর্ভুক্ত হন। ২০১৩ সালে কার্স্টেন এ দায়িত্ব ত্যাগ করলে রাসেল ডোমিঙ্গোকে তার স্থলাভিষিক্ত করা হয়। প্রধান কোচ ডোমিঙ্গো’র অধীনে তিনি বোলিং কোচের দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে, চার্ল ল্যাঙ্গেভ্যাল্ট তার স্থলাভিষিক্ত হন। এছাড়াও, ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলিং কোচ ছিলেন তিনি।

অ্যালান ডোনাল্ড দীর্ঘ ক্যারিয়ারে ৭২ টি টেস্ট ও ১৬৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে ৩৩০ ও ওয়ানডেতে ২৭২ ইউকেট শিকার করেন তিনি। এছাড়া দুটি টি-টোয়েন্টি খেলে দুই ইউকেট রয়েছে তার ঝুলিতে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ