29 C
আবহাওয়া
৬:৫২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালে কী কী সম্ভাবনা আছে খতিয়ে দেখছি-শিল্পমন্ত্রী

বরিশালে কী কী সম্ভাবনা আছে খতিয়ে দেখছি-শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন

বরিশাল : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বরিশালের শিল্পোন্নয়নে ভোলা থেকে গ্যাস আনার চিন্তাভাবনা করছে সরকার।

মন্ত্রী শনিবার (৪ ফেব্রুয়ারি) বরিশাল সার্কিট হাউজে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়িক প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখানে পদ্মা সেতুর কারণে সড়ক যোগাযোগ উন্নত হয়েছে। এখানে নদী পথও আছে। এখানে এখন পণ্য উৎপাদন করা দরকার। এখান থেকে পণ্য নিয়ে ২-৩ ঘণ্টায় বিমানবন্দরে পৌঁছানো সম্ভব। সরাসরি এখান থেকেই রপ্তানি করার পরিকল্পনা নিয়ে শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলুন। সরকার সব রকম সহায়তা দেবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এই অঞ্চলে কী কী সম্ভাবনা আছে সেগুলো খতিয়ে দেখছি আমরা।

মন্ত্রী আরও বলেন, বিসিকের বিভিন্ন প্লট এখনো খালি পড়ে আছে। যারা বরাদ্দ পেয়েছেন তারা কার্যক্রম শুরু করছেন না। এমন প্লটগুলো আইন অনুযায়ী বরাদ্দ বাতিল করে অন্যদের দেয়া হবে। এতে মূলত ব্যবসায়ীরা উপকৃত হবে এবং দেশের উন্নয়ন হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, শিল্প ও শক্তি বিভাগ, পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) আবদুল বাকি, বিসিক চেয়ারম্যান মাহাবুবুর রহমান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আখতারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলামসহ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ