30 C
আবহাওয়া
১২:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে : পরিকল্পনামন্ত্রী

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

বিএনএ, সুনামগঞ্জ : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়নের প্রধান নেতা  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে বাংলাদেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জ শহরের মল্লিকপুরে জনতা চক্ষু হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, সব কিছুর জন্য একটা যোগ্য নেতৃত্ব দরকার, আর বাংলাদেশের বর্তমান যত উন্নয়ন, যত অর্জন, তার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে এখন তাঁরই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বাংলাদেশের দারিদ্রের কলঙ্ক, হাত পাতার কলঙ্ক, বিদেশী পচা গম খাওয়ার কলঙ্ক সব কিছু মুছে গেছে। দেশ আজ কলঙ্কমুক্ত ও সমৃদ্ধ হচ্ছে একমাত্র শেখ হাসিনার  নেতৃত্বে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ৫ ভাগের ৪ ভাগ প্রাইভেট সেক্টরের মাধ্যমে পরিচালিত হচ্ছে। সরকারও সেটাকে নানা সুযোগ সুবিধার মাধ্যমে উৎসাহিত করে আসছে।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, সঠিকভাবে ব্যবসা করুন। সরকারের ট্যাক্স যথাযথভাব পরিশোধ করুন।  সরকার আপনাদের পাশে আছে, পাশে থাকবে।

মন্ত্রী বলেন, বিগত ১২ বছরে সরকার সব ধরনের সুযোগ সুবিধা মানুষের দোরগোড়ায় পৌছে দিত সক্ষম হয়েছে। দেশে দারিদ্রতার হার এখন একেবারে নগণ্য, এখন গ্রামে-গঞ্জে কমিউনিটি ক্লিনিক। বাড়ির পাশে স্কুলসহ সব কিছু রয়েছে।

অনুষ্ঠানে সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, পুলিশ সুপার মিজানুর রহমান, সিভিল সার্জন ডা.আহম্মদ হোসেন, সুনাগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম প্রমুখ বক্তব্য রাখেন ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ