30 C
আবহাওয়া
৫:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » জানুয়ারিতে আমেরিকায় সর্বোচ্চ আগ্নেয়াস্ত্র বিক্রি

জানুয়ারিতে আমেরিকায় সর্বোচ্চ আগ্নেয়াস্ত্র বিক্রি


বিএনএ, বিশ্বডেস্ক : আমেরিকায় গত মাসে অভ্যন্তরীণভাবে অস্ত্র বিক্রির ক্ষেত্রে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। সহিংসতা এবং রাজনৈতিক উত্তেজনার পরিপ্রেক্ষিতে জানুয়ারি মাসে আমেরিকায় অস্ত্র বিক্রি বেড়ে যায়। নতুন এক জরিপ ফলাফলে এ তথ্য উঠে এসেছে।

এতে বলা হয়েছে, ২০২১ সালের জানুয়ারি মাসে অভ্যন্তরীণভাবে ২০ লাখ আগ্নেয়াস্ত্র বিক্রি হয়েছে। ২০২০ সালের জানুয়ারি মাসে দেশটিতে অস্ত্র বিক্রির পরিমাণ ছিল ১২ লাখ।

জানুয়ারি মাসের ক্যাপিটল হিল ভবনে ডোনাল্ড ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের যে হামলা হয়েছে তারপর জো বাইডেন আমেরিকার আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার কথা বলেছিলেন। মনে করা হচ্ছে- তার এ ঘোষণার কারণে আমেরিকা আগ্নেয়াস্ত্র বিক্রির পরিমাণ আরো বেড়েছে।

২০২০ এর মার্চ মাসের দিকে যখন প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ে তখন আমেরিকায় সবচেয়ে বেশি আগ্নেয়াস্ত্র বিক্রি হয়েছে এবং সে পরিমাণ ছিল ২১ লাখ। করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর আমেরিকায় যে লকডাউন দেয়া হয় তাতে জনগণের মধ্যে এই আশঙ্কা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে যে, দেশে সহিংস ঘটনা বেড়ে যেতে পারে। এরপর প্রায় প্রত্যেক ব্যক্তি নিজের নিরাপত্তা নিশ্চিত করার জন্য অস্ত্র কেনার দিকে ঝুঁকে পড়েন। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ