35 C
আবহাওয়া
১:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৭২

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৭২

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৭২

বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষায় ৭২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরে ৫৬ জন এবং উপজেলায় ১৬ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ২৮৭ জন। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষায় ১৯জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮১৮টি নমুনা পরীক্ষায় ১৮জন, চট্টগ্রাম মেডিেকল কলেজ (চমেক) ল্যাবে ৩৩৯টি নমুনা পরীক্ষায় ২০, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষায় ৩জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষায় ১১টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ওইদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৩টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিেকল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭২জন বেড়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ২৮৭জন। যার মধ্যে ২৫ হাজার ৯৯৯ জন নগরের ও ৭ হাজার ২৮৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। একই সময় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৬৯ জন। এর মধ্যে ২৬৮ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা। তবে, ওই সময় সুস্থতার কোন তথ্য জানা যায়নি।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ