37 C
আবহাওয়া
৯:৫০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘ফেনীতে বঙ্গবন্ধু ও সমসাময়িক রাজনীতি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন

‘ফেনীতে বঙ্গবন্ধু ও সমসাময়িক রাজনীতি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন

'ফেনীতে বঙ্গবন্ধু ও সমসাময়িক রাজনীতি' শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন

ফেনীতে জাতির পিতা বঙ্গবন্ধুর আগমন পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের রাজনৈতিক তথ্য ভিত্তিক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরের দিকে ফেনী পৌরসভা সম্মেলন কক্ষে ‘ফেনীতে বঙ্গবন্ধু ও সমসাময়িক রাজনীতি’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী।এ সময় উপস্থিত ছিলেন গ্রন্থটির প্রকাশক ও বাংলাদেশ নিউজ এজেন্সি(bnanews24) সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

বইটি সম্পর্কে নিজের অভিমত ব্যক্ত করে এমপি নিজাম উদ্দিন হাজারী বলেন, ফেনীর আওয়ামী লীগসহ জেলার সর্বস্তরের মানুষের জন্য গ্রন্থটি একটি দলিল হয়ে থাকবে। আজ আমিও এর অংশ হতে পেরে ইতিহাসে নিজের নাম লেখালাম।

তিনি বলেন, সমৃদ্ধ একটি গ্রন্থ আমাদের হাতে আসা সহজ কাজ নয়। এসময় তিনি ফেনীবাসীর পক্ষ থেকে বইটির লেখককে আন্তরিক ধন্যবাদ জানান।

ফেনী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীবের সঞ্চালনায়
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জ্যেষ্ঠ সাংবাদিক আবু তাহের,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের জিএস আজিম উদ্দিন আহমেদসহ পৌর কাউন্সিলর, জনপ্রতিনিধি এবং ফেনীর গণমাধ্যম কর্মীরা।

বইটি সম্পর্কে লেখক আরিফ রিজভী বলেন, বঙ্গবন্ধু বেশ কয়েকবার ফেনীতে এসেছিলেন, ফেনী রাজনীতির একটি উর্বর ভূমি। বঙ্গবন্ধু এসে এখানকার রাজনীতিকে সমৃদ্ধ করেছিলেন। জনপদের মানুষকে দেশ-মাতৃতার ভালবাসায় উদ্বুদ্ধ করেছিলেন। বইটিতে সে সব বিষয় গুরুত্ব পেয়েছে। এছাড়াও আলোচনায় এসেছে সমসাময়িক রাজনীতির নানা বিষয়।

উল্লেখ্য, বইটিতে বঙ্গবন্ধু ও ফেনীর আওয়ামী লীগের বিভিন্ন ইতিহাসের পাশাপাশি ও প্রচলিত বিভিন্ন মতবাদের গ্রহণ্যযোগ্যতা এবং এর পেছনের কারণ ও সত্য অনুসন্ধান করেছেন লেখক আরিফ রিজভী।

পড়ুন  আগের নিউজ:

ফেনীতে প্রধানমন্ত্রীর উপহার পেল আরও ২ হাজার লোক

ফেনীতে ৬ হাজার লিটার তরল অক্সিজেন ধারণক্ষমতার ট্যাংক উদ্বোধন

বিএনএ নিউজ ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ