34 C
আবহাওয়া
৮:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মাহি বি চৌধুরীসহ আট প্রার্থীর মনোনয়ন বাতিল

মাহি বি চৌধুরীসহ আট প্রার্থীর মনোনয়ন বাতিল

মাহি বি চৌধুরীসহ আট প্রার্থীর মনোনয়ন বাতিল

বিএনএ, মুন্সীগঞ্জ: সংসদ সদস্য, বিকল্পধারার প্রার্থী মাহি বি চৌধুরীসহ মুন্সীগঞ্জের ৩টি আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে ৮ প্রার্থীর। তবে বৈধতা পেয়েছেন জেলার ৩টি আসনের আওয়ামী লীগ দলীয় ৩ প্রার্থীসহ ২৪ জন। রোববার (৩ ডিসেম্বর) দিনব্যাপী জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

জেলা রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদিখান) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মহিউদ্দিন আহম্মেদের মনোনয়ন বৈধতা পেলেও জামিনদার হিসেবে ঋণখেলাপির দায়ে বিকল্পধারার প্রার্থী ও বর্তমান এমপি মাহী বি চৌধুরীর মনোনয়ন বাতিল হয়েছে। এছাড়াও একই আসনে এক শতাংশ সমর্থন তালিকায় গরমিলের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী ও ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির ও প্রস্তাবকারীর নির্বাচনী এলাকা মুন্সীগঞ্জ-১ আসনের ভোটার না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে বিএনএফের প্রার্থী মো. ফরিদ হোসেনের।

অপরদিকে মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ী) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বর্তমান সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলির মনোনয়নপত্র বৈধ হয়েছে। তবে সমর্থন তালিকায় গরমিলের অভিযোগে মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা, আয়কর রিটার্ন এবং নতুন ব্যাংক অ্যাকাউন্টের তথ্য দাখিল না করায় বাতিল হয়েছে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (মুক্তিজোট) নূরে আলম সিদ্দিকীর, আয়কর রিটার্ন দাখিল না করায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. বাচ্চু শেখ ও শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল না করায় বাতিল হয়েছে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী কামাল খানের।

এদিকে মুন্সীগঞ্জ-৩ (সদর-গজারিয়া) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান এমপি অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস ও স্বতন্ত্র প্রার্থী সদ্যপদত্যাগকৃত মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মো. ফয়সাল বিপ্লবসহ ১০ জনের মনোনয়নপত্র বৈধ করা হয়েছে। আয়কর রিটার্ন দাখিল না করায় বাতিল হয়েছে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফের প্রার্থী মমতাজ সুলতানা আহমেদের।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ