প্রধানমন্ত্রীর আগমনে নতুন সাজে চট্টগ্রাম

বিএনএ চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভা রোববার (৪ ডিসেম্বর)। জনসভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ জনসভা ঘিরে চট্টগ্রাম সেজেছে নতুন সাজে। বেশ কয়েকদিন আগে থেকেই মাইকিং চলছে শহরের মোড়ে মোড়ে। আলোকসজ্জা ও ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিভিন্ন জায়গায় আঁকা হয়েছে দেয়ালচিত্র।

সরেজমিন দেখা গেছে, টাইগারপাস, সিটি কর্পোরেশনের প্রবেশপথ, লালখানবাজার, আখতারুজ্জামান ফ্লাইওভার ছেয়ে গেছে বিভিন্ন নেতাকর্মীদের ফেস্টুন-ব্যানারে। এসব এলাকায় চলছে সৌন্দর্যবর্ধনের কাজও।

মাইকিং চলছে
জনসভা উপলক্ষে ঘোড়ার গাড়িতে মাইকিং ও লিফলেট বিতরণ

সিটি কর্পোরেশন অফিসে যাওয়ার প্রবেশমুখে ফলকের আশপাশে ব্যানার লাগিয়েছে বিভিন্ন নেতাকর্মীরা। এছাড়া রাস্তার আশপাশে বাঁশের খুঁটি বসিয়েও লাগানো হয়েছে বিশাল আকৃতির ব্যানার। টাইগারপাস মোড়ে বসানো ঘড়ির সৌন্দর্যও মলিন হয়েছে আশপাশে লাগানো বিভিন্ন ফেস্টুন ও প্ল্যাকার্ডে। সেই ঘড়ির ওপরে বেলুন বসিয়ে তাতেও লাগোনো হয়েছে পোস্টার। টাইগারপাসের রোড ডিভাইডারে লাগানো হচ্ছে ফুলের গাছ। কিন্তু এসব ব্যানার-পোস্টারের ভিড়ে সেসব ফুল গাছ দেখাই যাচ্ছে না।

এছাড়া ফ্লাইওভারের ডিভাইডারগুলোতে রং করা হলেও তার ওপর বিভিন্ন নেতাকর্মীরা পোস্টা সাঁটিয়ে দিয়েছে।  একইসঙ্গে ফ্লাইওভারের ওপরেও বাঁশের খুঁটি বসিয়ে লাগানো হয়েছে ব্যানার। ফ্লাইওভারের সৌন্দর্য বাড়াতে নৌকার আদলে ল্যাম্পপোস্টে লাগানো হয়েছে বাতি।

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর।
ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে শহর

নগরীর সিআরবি এলাকায় রাস্তায় দেওয়া হচ্ছে নতুন কার্পেটিং। এছাড়া রেলওয়ে দপ্তরের আশপাশে বাউন্ডারি গ্রিলেও লাগানো হচ্ছে নতুন রং।

৪ ডিসেম্বর নগরীর পলোগ্রাউন্ড মাঠে মহাসমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নগর আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে যোগ দিতে প্রায় এক দশক পর চট্টগ্রাম আসছেন প্রধানমন্ত্রী।

বিএনএনিউজ২৪/এমএইচ