29 C
আবহাওয়া
৯:৩৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা, বিশ্বে একদিনে ৮৫৩৫ জনের মৃত্যু

করোনা, বিশ্বে একদিনে ৮৫৩৫ জনের মৃত্যু

বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় করোনায় প্রাণহানি বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায়  ৮ হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্ব মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২ লাখ ৪২ হাজার ৩১ জনে। একই সময়ে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮২ হাজার ৫২৫ জন। এতে এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ৩৭ লাখ ৩৯ হাজার ৪৫৮ জনে দাঁড়িয়েছে ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৭১১ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৮০ লাখ ১৮ হাজার ৪২১ জনে।

শুক্রবার (৩ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনার মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত একদিনে বিশ্বে করোনায় মৃত্যুতে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ১৬৫৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩১ হাজার ৪৬০ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৯৫ লাখ ৮৪ হাজার ৩ জনে দাঁড়ালো। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৫ হাজার ১৩১ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়াতে আক্রান্ত হয়ে ১২২৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৮৩৭ জন। এতে দেশটিতে এখন পর্যন্ত  করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭৬ হাজার ৪১৯ জনে। শনাক্ত হয়েছে ৯৬ লাখ ৬৯ হাজার ৭১৮ জন।

ব্রাজিলে গত একদিনে করোনায় আক্রান্ত ও শনাক্ত বেড়েছে। লাতিন আমেরিকার দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৬৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৫ হাজার ২০ জন। গত একদিনে দেশটিতে শনাক্ত হয়েছে ১১ হাজার ৪১৩ জন। এতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা  ২ কোটি ২১ লাখ ৫ হাজার ৮৭২ জনে দাঁড়িয়েছে।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতেও করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার ২৪ ঘণ্টার মধ্যে বেড়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় ৪৭৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৯ হাজার ৭৬৫ জন।  এ নিয়ে দক্ষিণ এশিয়ার দেশটিতে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়ে ৪ লাখ ৬৯ হাজার ৭২৪ জনের মৃত্যু হয়েছে।  শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৬ লাখ ৬ হাজার ৫৪১ জনে।

এছাড়া, গত ২৪ ঘন্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭৩ হাজার ৪৮৬ জন এবং মারা গেছে ৩৫৭ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৯৪৫ জন এবং মারা গেছে ১৪১ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৫৩১ জন এবং মারা গেছে ৫২৫ জন।

পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৭৬ জন, তুরস্কে ১৯২ জন, ভিয়েতনামে ২১০ জন, পোল্যান্ডে ৫০২ জন, হাঙ্গেরিতে ২১৮ জন এবং মেক্সিকোতে ১৮২ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ