29 C
আবহাওয়া
৫:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ আফ্রিকাকে ৩৩ রানে হারিয়েছে পাকিস্তান

দক্ষিণ আফ্রিকাকে ৩৩ রানে হারিয়েছে পাকিস্তান

দক্ষিণ আফ্রিকাকে ৩৩ রানে হারিয়েছে পাকিস্তান

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩৩ রানে হারিয়েছে পাকিস্তান। বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকার টার্গেট দাঁড়ায় ১৪২। তবে নির্ধারিত ১৪ ওভারে ১০৮ রান তুলতে সক্ষম হয় প্রোটিয়ারা।

টার্গেটে খেলতে নেমে শুরুতেই কুইনটন ডিকককে হারায় দক্ষিণ আফ্রিকা। দলীয় ১ রানের মাথায় শূণ্য রানে ফেরেন তিনি। দলীয় ১৬ রানের সময় ৬ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন রাইলি রুশো। এরপর অধিনায়ক বাভুমা ১৯ বলে ৩৬ রান, মার্করাম ১৪ বলে ২০, হেনরিক ক্লাসেন ৯ বলে ১৫ ও ১৮ বলে ১৮ রান করে মাঠ ছাড়েন ট্রিস্টান স্টাবস। এছাড়া দক্ষিণ আফ্রিকার আর কোন ব্যাটার তেমন সুবিধা করতে পারেন নি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১০৮ রান তুলতে সক্ষম হয় বাভুমা বাহিনী।

পাকিস্তানের পক্ষে শাহিন শাহ আফ্রিদি ৩টি, শাদাব খান ২টি এবং ১টি করে উইকেট শিকার করেন নাসিম শাহ, হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে সিডনির স্পোর্টস গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাবর আজম। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৮৫ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান।

উদ্বোধনী জুটিতে হোঁচট খায় পাকিস্তান। দলীয় ৪ রানের মাথায় ব্যক্তিগত ৪ রানে ওয়েন পার্নেল-এর শিকারে পরিণত হন মোহাম্মদ রিজওয়ান। ৩৮ রানের মাথায় দ্বিতীয় আঘাত করেন আনরিচ নর্টজে। ১১ বলে ২৮ রান করা মোহাম্মদ হারিসকে সাজঘরে ফেরান তিনি। ৪০ রানের মাথায় ১৫ বলে ৬ রান করা অধিনায়ক বাবর আজমকে তুলে নেন লংগি এনগিদি। ৪৩ রানের মাথায় চতুর্থ আঘাত করেন নর্টজে। ৬ বলে ২ রান করা শান মাসুদকে সাজঘরে ফেরান তিনি।

দলীয় ৯৫ রানের মাথায় তাবরেজ শামসির বলে মোহাম্মদ নওয়াজ ফিরে যান ২২ বলে ২৮ রান করে। ১৭৭ রানের মাথায় পড়ে তিন উইকেট। ২২ বলে ৫২ রান করে শাদাব খান ও মোহাম্মদ ওয়াসিমকে শূণ্য রানে ফেরান নর্টজে আর ৩৫ বলে ৫১ রান করা ইফতেখার আহমেদকে সাজঘরে ফেরান কাগিসু রাবাদা। ১৮৫ রানের মাথায় ২ বলে ৩ রান করা হারিস রউফ রান আউট করে ফিরিয়ে দেন বাভুমা।

দক্ষিণ আফ্রিকার পক্ষে আনরিচ নর্টজে ৪টি ও ১টি করে উইকেট শিকার করেন ওয়েন পার্নেল, কাগিসো রাবাদা, লংগি এনগিদি ও তাবরেজ শামসি।

২ উইকেট ও ২২ বলে ৫০ রান করে ম্যান অব দ্যা প্লেয়ার নির্বাচিত হন শাদাব খান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ