30 C
আবহাওয়া
৫:০৭ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » স্বতন্ত্র প্রার্থীর মুখমণ্ডলে নৌকার প্রতীক, অফিস ভাংচুর

স্বতন্ত্র প্রার্থীর মুখমণ্ডলে নৌকার প্রতীক, অফিস ভাংচুর

স্বতন্ত্র প্রার্থীর মুখমণ্ডলে নৌকার প্রতীক অফিস ভাংচুর

বিএনএ, সাভার : ঢাকার ধামরাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দের প্রথম দিন থেকেই অপ্রীতিকর ঘটনা ঘটে যাচ্ছে। ভোট চাওয়া ও স্বতন্ত্র প্রার্থীদের কোণঠাসা করতে বিভিন্ন প্রকার চাপ প্রয়োগ করা হচ্ছে বলে একাধিক অভিযোগ করেছে থানা ও উপজেলা রিটার্নিং অফিসারের কাছে। এরপরও অফিস ভাংচুর সহ নৌকার প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার উত্তেজনা বিরাজ করছে ধামরাই উপজেলায়। এপর্যন্ত ১জন নিহত সহ শতাধিক কর্মী আহতের ঘটনা ঘটেছে। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে প্রায় ২০জন নেতা কর্মী।

মঙ্গলবার রাত ১০টায় নান্নার ইউনিয়নে সরজমিনে গিয়ে দেখা যায় নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আবুল বাশার বাদশা মোল্লার কর্মী সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেন মোল্লার নির্বাচনী ৬টি অফিস ভাংচুর করেছে। এবং স্বতন্ত্র প্রার্থীর ব্যানার ও পোষ্টারের ছবির মুখমণ্ডলে নৌকার প্রতীক লাগিয়ে দেয় নৌকার কর্মীরা।

স্থানীয় রহিম মোল্লা নামে এক ব্যক্তি বলেন, আলতাফ হোসেন মোল্লার অফিসে আমরা ৫-৭জন বসে আছি তখন ২০-৩০ টা মোটরসাইকেলে লোক আইসা বলে, শাহজাহান আছে? আমরা বললাম না। পরে ওরা বলে আপনারা এখানে বইসা রইছেন ক্যান উঠেন। উঠেন বইলা চেয়ার ভাঙ্গা শুরু করছে। আমরা ভয়ে চইলা গেছি।

জলসিন বাজারের চায়ের দোকানদার শফিকুল ইসলাম জানান, ২০-২৫টি মটরসাইকেল এসে আলতাফ মোল্লার অফিস ভাংচুর করছে। ওরা নৌকার প্রার্থী বাশার চেয়ারম্যানের লোক।

নান্নার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক মেম্বার কিয়ামুদ্দিন বলেন, এশার নামাজের পর ২০-২৫টি মোটরসাইকেল আইসা প্রথমে নৌকার প্রতীক লাগিয়ে জলসিন বাজারে চইলা যায়। আবার রিটার্ন ফিরে আইসা ভাংচুর করে। ওরা প্রায় ৫০জনের মতো হবে।

বুধবার (০৩ নভেম্বর) বিকেলে সাংবাদিকদের আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ আলতাফ হোসেন মোল্লা বলেন, নৌকা প্রতীক পাওয়ার পর থেকেই আমার কর্মীদের উপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে। অরাজকতা পরিস্থিতি সৃষ্টি করে ফাঁকা মাঠে গোল দেয়ার চেষ্টা করছে। আমার অফিস ভাংচুরের ব্যাপারে আজ থানায় ও উপজেলা রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছি। আমি চাই তারা সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবে। এবং নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ তৈরি করবে।

এ বিষয়ে জানতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ আবুল বাশার বাদশা মোল্লার ফোনে বেশ কয়েকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ওয়াহিদ পারভেজ নান্নার ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীর অফিস ভাংচুরের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ