24 C
আবহাওয়া
৩:৩৫ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » আধুনিকতার দোহাই দিয়ে অশ্লীলতা বেড়েই চলছে: চুনতীর সীরতুন্নবী (সা.) মাহফিলে বক্তারা

আধুনিকতার দোহাই দিয়ে অশ্লীলতা বেড়েই চলছে: চুনতীর সীরতুন্নবী (সা.) মাহফিলে বক্তারা

আধুনিকতার দোহাই দিয়ে অশ্লীলতা বেড়েই চলছে চুনতীর সীরতুন্নবী (সা.) মাহফিলে বক্তারা

বিএনএ, চট্টগ্রাম: যুগশ্রেষ্ঠ আলেম হযরত মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৫৩তম আন্তর্জাতিক মাহফিলে সীরতুন্নবী (সা.) ৭ম দিবসের অনুষ্ঠান চট্টগ্রাম লোহাগাড়া চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে মঙ্গলবার (৩ অক্টোবর) অনুষ্ঠিত হয়।

লোহাগাড়ার আমিরাবাদ সুফিয়া ফাযিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা ফজলুল হক’র সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম।

“‘সূরা ফিলের’ তাফসির ও শিক্ষা” বিষয়ে আলোচনা করেন মাওলানা ফরিদ উদ্দীন মসউদ চাটগামী, “পানাহারে ইসলামি রীতিনীতির বিবরণ” বিষয়ে আলোচনা করেন চট্টগ্রাম কামালে ইশকে মোস্তফাচ্ছ (সা.) ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা তোয়াহা মুহাম্মদ মুদ্দাচ্ছির, “অশ্লীলতা ও বেহায়াপনা প্রতিরোধে ইসলামের নির্দেশনা” বিষয়ে আলোচনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শহিদুল হক, “হজ্ব ও ওমরাহ পরিচয়, ফজিলত এবং হজ্ব ফরজ হওয়ার কারণসমূহের বিবরণ” বিষয়ে আলোচনা করেন লোহাগাড়া আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবু মুসা খালেদ জমিল।

বক্তারা বলেন, সমাজে আধুনিকতার দোহাই দিয়ে বেহায়াপনা ও অশ্লীলতা অতি হারে বেড়েই চলছে, আমরা আল্লাহর দেখানো পথে ও রাসূলুল্লাহ (সাঃ)-এর আদর্শের উপর ভিত্তি করে আমলী জিন্দেগী গঠন করবো।

বক্তারা আরও বলেন, ইসলাম কোনো মুখের বাণী নয়। তা আমলের মাধ্যমে দেখাতে হয়। ইসলামের কিছু মানলাম আর কিছু মানলাম না এটার নাম ইসলাম নয়। আজ ইসলাম থেকে নানাভাবে বিচ্যুতি ঘটে চলছে গোটা সমাজের। নারী আমাদের মায়ের জাতি। আজ আমাদের নারী সমাজকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে এসেছে। এ দেশের নারী সমাজ আধুনিকতার অভিশাপে হাবুডুবু খাচ্ছে। আধুনিকতার নামে যেমন খুশি তেমন জীবনযাপনের সমর্থনে শুধু যুগের পরিবর্তন কোনো অজুহাতই ইসলাম গ্রহণ করে না। ইসলাম সকলের জন্য, সব সময়ের জন্য। সময় বা যুগের পরিবর্তনে এর কোনো পরিবর্তন হয় না। সুতরাং আধুনিকতার দোহাই দিয়ে সমাজে বেহায়াপনা ও অশ্লীলতা করে যাবে এটা ইসলাম বরদাস্ত করে না। পাঁচ ওয়াক্ত নামাজ, রোজা পালনসহ ইসলামের হুকুম আহকাম পালন করতে হবে।

আরও পড়ুন: ডেঙ্গু: আরও ১৩ জনের মৃত্যু

মাহফিলে কালামে পাক থেকে তেলাওয়াত করেন মুহাম্মদ এহসানুল্লাহ, হাফেজ মাওলানা মুহাম্মদ কাসেম, ক্বারী মুহাম্মদ আম্মার।

না’আতে রসূল (সা.) পরিবেশন করেন মুহাম্মদ আবদুল্লাহ আল কাফী, মুহাম্মদ ওমর ছিদ্দিক, মাওলানা আবদুল্লাহ ছিদ্দিকী, হাফেজ মুহাম্মদ মিজানুর রহমান।

চুনতি হাকিমিয়া অনার্স মাস্টার্স মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন’র সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন মাহফিল মোতওয়াল্লী কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত, মাওলানা অলিউদ্দিন, এম. মাহাবুবুল হক, শাহজাদা তৈয়বুল হক বেদার, মোহাম্মদ ছৈয়দ উদ্দিন, আব্দুল করিম প্রমুখ।

বিএনএনিউজ/ বিএম/ জিএন

Loading


শিরোনাম বিএনএ