31 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » র‌্যাব আগের চেয়ে আরও বেশি স্মার্ট

র‌্যাব আগের চেয়ে আরও বেশি স্মার্ট


বিএনএ, ঢাকাঃ র‌্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেছেন, জঙ্গিরা যতো স্মার্টই হোক না কেন, র‌্যাব আরও স্মার্ট। আমি আশ্বাস দিতে চাই র‌্যাব আগের চেয়ে আরও বেশি স্মার্ট হয়েছে। পূজায় সব কিছু বিবেচনায় পূজা মন্ডপে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে বনানী পূজামণ্ডপ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এম খুরশীদ হোসেন বলেন, গোয়েন্দা ও সাইবার তথ্য বিশ্লেষণ করে দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হামলার তথ্য পাওয়া যায়নি। তারপরও আমরা আত্মতৃপ্তিতে ভুগছি না। জঙ্গিদের যেকোনো নাশকতা নস্যাৎ করে দিতে র‍্যাব প্রস্তুত।

তিনি বলেন, যেকোনো উদ্ভূত পরিস্থিতির জন্য ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিট, কমান্ডো টিম ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে। একই সঙ্গে স্যোশাল মিডিয়ায় গুজব ও মিথ্যা তথ্য ছড়ানো প্রতিরোধে র‍্যাবের সাইবার মনিটরিং টিম পর্যবেক্ষণ করছে।

র‌্যাব ডিজি বলেন, জাতির পিতার স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমরা সবাই কাজ করে যাচ্ছি। এখানে সকল ধর্মের, সকল বর্ণের মানুষ যেন তাদের সকল ধর্মীয় আচার অনুষ্ঠান সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে সম্পন্ন করতে পারে সেজন্য র‌্যাব ফোর্সেসসহ সকল আইন-শৃঙ্খলা বাহিনী সর্বদা সজাগ রয়েছে।

প্রতিটি ব্যাটলিয়নে কন্ট্রোল রুমের মাধ্যমে স্থানীয় পূজা কমিটি, জনপ্রতিনিধি ও আইন-শৃংখলা বাহিনীর সঙ্গে সমন্বয় রাখছে উল্লেখ করে তিনি বলেন, র‌্যাব সদর দপ্তরে কন্ট্রোল রুমের (কন্ট্রোল রুমের হটলাইন নাম্বারঃ ০১৭৭৭৭২০০২৯) মাধ্যমে ঢাকাসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ ও সমন্বয় করা হচ্ছে।

নাশকতাসহ যেকোন পরিস্থিতি মোকাবেলায় টহল ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ পূজা মন্ডপসমূহে সিসিটিভি ক্যামেরার মাধ্যমেও মনিটরিং করা হচ্ছে।

র‌্যাব ডিজি বলেন, হিন্দু সাম্প্রদায়িকের ওপর হামলা, পূজামণ্ডপ ভাঙচুর, ডাকাতি, চুরিসহ যেকোনা ধরনের সংগঠিত হলে তাৎক্ষণিকভাবে তদন্ত করে আইনের আওতায় আনা হবে।

এ সময় র‍্যাব মহাপরিচালক পূজামণ্ডপে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় ও শুভেচ্ছা বিনিময় করেন। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপনের পরামর্শ দেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ