Bnanews24.com
Home » ইসলামাবাদ ইউনিয়নে নতুন ভোটার প্রত্যাশী দুই সহস্রাধিক
বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

ইসলামাবাদ ইউনিয়নে নতুন ভোটার প্রত্যাশী দুই সহস্রাধিক

চট্টগ্রামের ছয় উপজেলায় শুরু হয়েছে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম

বিএনএ, ঈদগাঁও: কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে নতুন ভোটার প্রত্যাশীদের যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ সেপ্টেম্বর) দিনব্যাপী এ কার্যক্রমে  সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন থেকে আবেদনকারী ২২৬১ জন ভোটারের তথ্যাবলী ও সংযুক্ত কাগজপত্র যাচাই করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বাছাই কার্যক্রমে কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুর ছিদ্দিক, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের পুরুষ ও মহিলা মেম্বার, মেম্বার দিদারুল ইসলাম, মেম্বার সিরাজুল ইসলাম, মেম্বার হেলাল উদ্দিন, হালনাগাদ ভোটার কার্যক্রমের সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা জানান, ভোটারদের সংগৃহীত তথ্যসমূহ উপজেলা বিশেষ কমিটির মাধ্যমে যাচাই করা হচ্ছে। আরো বেশ কিছু দিন চলবে এ কার্যক্রম।

তিনি  বলেন, বিশেষ কমিটি যাদেরকে যোগ্য এবং বৈধ ঘোষণা করছেন কেবল তারাই নিবন্ধন বা ছবি তোলার সুযোগ পাবেন।

যাচাই কার্যক্রমে উপস্থিত ইসলামাবাদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার দিদারুল ইসলাম জানান, দাখিলকৃত কাগজপত্র ভূয়া, সৃজিত ও জাল কিনা তা পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। গত ১ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত নতুন এসব ভোটারদের তথ্য সংগ্রহ করা হয়।

জেলায় দ্বিতীয় দফায় বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের তত্ত্বাবধানে ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম চলমান রয়েছে।

বিএনএ / রেজাউল, এমএফ