28 C
আবহাওয়া
৬:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্রেনের নিচ থেকে দেড় ঘন্টা পর রিকশার যাত্রীকে জীবিত উদ্ধার

ক্রেনের নিচ থেকে দেড় ঘন্টা পর রিকশার যাত্রীকে জীবিত উদ্ধার

ক্রেনের নিচ থেকে দেড় ঘন্টা পর রিকশার যাত্রীকে জীবিত উদ্ধার

বিএনএ সাভার :  সাভারে দুর্ঘটনাকবলিত ক্রেনের নিচে থেকে অবশেষে দেড় ঘন্টা পর রিকশা যাত্রী আবুর কালামকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে তাকে উদ্ধার করা হয়। তবে, পাওয়া যায়নি রিকশাচালককে।

আগেই বেঁচে যাওয়া রিকশার আরেক যাত্রী মেহেদী হাসান জানিয়েছিলেন তাদের রিকশার চালকও ক্রেনের নিচে আটকা পড়েছে। সাভার নরসিংহপুর সরকার মার্কেট এলাকায়  এই দুর্ঘটনা ঘটে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম  জানান, আবুল কালামকে  উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি জীবিত আছেন। রিকশার আরেক যাত্রী বেঁচে যাওয়া মেহেদির ভাষ্য অনুযায়ী ক্রেনের নিচে রিকশাচালক আটকা ছিল। তবে, অপর ক্রেনের সাহায্যে দুর্ঘটনাকবলিত ক্রেনটি উঠানো হয়েছে। এর নিচে আর কাউকে চাপা পড়া অবস্থায় পাওয়া যায়নি৷

উদ্ধার কাজে ডিইপিজেডের দুটি ও উত্তরা ফায়ার সার্ভিসের একটি ইউনিট  অংশ নেয়। যদিও উৎসুক মানুষের ভিড়ের কারণে উদ্ধার কাজ কিছুটা বিঘ্ন হয়। ফায়ার সার্ভিসের উদ্ধার তৎপরতার কারণে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে ঘণ্টাখানেকের জন্য যানজট দেখা গেছে।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত রায় জানান, দুর্ঘটনাকবলিত ক্রেনটির নিচ থেকে একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আর কেউ চাপা পড়েনি। উদ্ধারকাজ শেষের পর সড়ক স্বাভাবিক হয়েছে।

শুক্রবার দুপুরে জামগড়া থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে রিকশায় করে যাচ্ছিলেন আবুল কালাম ও তার ফুপাতো ভাই মেহেদী হাসান৷ পরে নরসিংহপুর সরকার মার্কেট এলাকায় তাদের রিকশাটিকে বিপরীত দিক থেকে আসা একটি ক্রেন নিয়ন্ত্রণ হারিয়ে চাপা দেয়। এতে মেহেদী রিকশা থেকে ছিটকে পড়ে বাঁচলেও ক্রেনের নিচে আটকা পড়েন কালাম।

বিএনএনিউজ/নাজমুল, আরকেসি

Loading


শিরোনাম বিএনএ