30 C
আবহাওয়া
৪:৪০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আজ টাইগারদের লক্ষ্য ২-০

আজ টাইগারদের লক্ষ্য ২-০

আজ টাইগারদের লক্ষ্য ২-০

বিএনএ ক্রীড়া ডেস্ক: পাঁচ ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে আজ নিউজিল্যান্ডের মুখোমুখী হবে বাংলাদেশ। শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে গাজী টিভি ও টি-স্পোটর্স।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ধারাবহিকতা বজায় রাখতে চায় টাইগাররা। প্রথম ম্যাচে কিউইদের তাদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বনিন্ম ৬০ রানে অলআউট করে দেয় টাইগাররা। ব্যাটিংয়ের শুরুতে চাপে পড়লেও ৭ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ।

মিরপুরের স্লো ও নিচু উইকেট বাংলাদেশের স্পিনার এবং পেসার মুস্তাফিজুর রহমানের জন্য যথার্থ। এখানে কাটার এবং স্লোয়ার খুব কার্যকরী এবং প্রথম ম্যাচটি পরিকল্পনা অনুযায়ীই হয়েছে। গত মাসে পাঁচ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারনোর পরিকল্পনা অনুসরণ করেছে টিম টাইগার।

এদিকে, কঠিন বাস্তবতার পরও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে নিউজিল্যান্ড। কিন্তু অনভিজ্ঞ দল এবং এখানকার কন্ডিশন ও বাংলাদেশের বর্তমান পারফরমেন্সের কারণে কিউইদের জন্য তা বেশ কঠিনই বটে। তবে, দ্বিতীয় ম্যাচে ভালো পারফর্ম করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দলের অধিনায়ক টম ল্যাথাম।

আজ বাংলাদেশ একাদশে কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। প্রথম ম্যাচের জয়ী একাদশই দেখা যেতে পারে মাঠে। আর নিউজিল্যান্ড দলে একটি পরিবর্তন আসতে পারে ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান, শেখ মাহেদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ : রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল/ফিন অ্যালেন, উইল ইয়ং, কলিন ডি গ্রান্ডহোম, টম লাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), হেনরি নিকোলস, কোল ম্যাককঞ্চি, ডগ ব্রেসওয়েল, আজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার, জ্যাকব ডাফি।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে এক জয়ে আইসিসি টি-টুয়েন্টি ২৩৮ রেটিং নিয়ে র‍্যাংকিংয়ে সপ্তম স্থানে উঠেছে টাইগাররা। র‍্যাংকিংয়ে তিন ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের।

২৩৪ রেটিং নিয়ে দশম স্থান থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরু করে টাইগাররা। আজ দ্বিতীয় ম্যাচেও জিতলে অস্ট্রেলিয়াকে টপকে ষষ্ঠ স্থানে উঠে যাবে তারা। তখন বাংলাদেশের রেটিং হবে ২৪১। বর্তমান ষষ্ঠ স্থানে অস্ট্রেলিয়ার রেটিং ২৪০।

এরপর তৃতীয় ও চতুর্থ টি-টুয়েন্টি জিতলে সাউথ আফ্রিকাকে টপকে পঞ্চম স্থানে উঠবে বাংলাদেশ। তখন টাইগারদের রেটিং হবে ২৪৬। বর্তমানে ২৪৬ রেটিং নিয়ে পঞ্চম স্থানে আছে সাউথ আফ্রিকা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ