Bnanews24.com
Home » মুক্তিযুদ্ধের সংগঠক আবু ছালেহ আর নেই
চট্টগ্রাম সব খবর

মুক্তিযুদ্ধের সংগঠক আবু ছালেহ আর নেই

মুক্তিযুদ্ধের সংগঠক আবু ছালেহ আর নেই

বিএনএ, চট্টগ্রাম: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু ছালেহ মারা গেছেন। বুধবার (৩ আগস্ট) চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, আজ বাদে এশা নগরের কদম মোবারক এতিমখানা মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১১টায় সাতকানিয়া কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।

আবু ছালেহের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ ’৭১ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী, জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, ন্যাপ কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মিটুল দাশ গুপ্ত প্রমুখ।

উল্লেখ্য, ষাটের দশকের চট্টগ্রামের এই ছাত্রনেতা ১৯৭০ সালের ৭ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে অংশগ্রহণ করে সাতকানিয়া-কুতুবদিয়া-চকরিয়া (এন-ই-১৬০) উপজেলার এম.এন.এ নির্বাচিত হন। ছালেহ মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রাম দক্ষিণ ও পূর্ব অঞ্চলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও চট্টগ্রাম জেলা ছাত্রলীগ সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএনএ/এমএফ