31 C
আবহাওয়া
১:২২ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » অস্বাভাবিকভাবে বাড়ছে সেন্ট্রাল ফার্মার শেয়ারের দাম

অস্বাভাবিকভাবে বাড়ছে সেন্ট্রাল ফার্মার শেয়ারের দাম

অস্বাভাবিক ভাবে বাড়ছে সেন্ট্রাল ফার্মার শেয়ারের দাম

বিএনএ,ঢাকা : দুই মাসের বেশি সময় ধরে পুঁজিবাজারে তালিকাভুক্ত সেন্ট্রাল ফার্মার শেয়ারের দাম বাড়ছে। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (০৩ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে- সেন্ট্রাল ফার্মার শেয়ারের দাম কারণ ছাড়াই অস্বাভাবিক বেড়েছে।

ডিএসই জানিয়েছে, সেন্ট্রাল ফার্মার শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ২ আগস্ট কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোন অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ১ জুন কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ১১ টাকা। যা অনেকটা টানা বেড়ে ২ আগস্ট লেনদেন শেষে দাঁড়ায় ১৯ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ দুই মাসে কোম্পানিটির শেয়ার দাম বেড়ে প্রায় দ্বিগুণ হয়ে গেছে।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। প্রতিষ্ঠানটি সর্বশেষ ২০১৯ সালে বিনিয়োগকারীদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

আর ২০২০-২১ অর্থবছরের প্রথম নয় মাসের (২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত) ব্যবসায় শেয়ার প্রতি মুনাফা দিয়েছে মাত্র ৬ পয়সা।

বিএনএনিউজ২৪/সাহিদুল,আমিন

Loading


শিরোনাম বিএনএ