Bnanews24.com
Home » ৫ আগস্ট থেকে ব্যবসা করার সুযোগ চায় টেরীবাজার ব্যবসায়ী সমিতি
সংগঠন সংবাদ সব খবর

৫ আগস্ট থেকে ব্যবসা করার সুযোগ চায় টেরীবাজার ব্যবসায়ী সমিতি

টেরীবাজার ব্যবসায়ী সমিতি

বিএনএ, চট্টগ্রাম:  টেরীবাজার ব্যবসায়ী সমিতি’র নেতৃবৃন্দ লকডাউন সীমিত করে স্বাস্থবিধি মেনে জীবন জীবিকাকে এক সাথে মাথায় রেখে, কঠোর স্বাস্থ্যবিধির আইন প্রয়োগ করে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের আগামি ৫ আগস্ট থেকে ব্যবসা করার সুযোগ দেওয়ার জন্য  সরকারের কাছে আকুল আবেদন জানিয়েছেন।

সোমবার (২ আগস্ট)সমিতির অফিসে টেরীবাজার ব্যবসায়ী সমিতির  সভাপতি আলহাজ্ব আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উক্ত অনুরোধ জানানো হয়।

স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত সভায় বলা হয়, প্রায় দুইবছর ধরে ব্যবসায়ীদের করুণ পরিস্থিতি চলছে।বঞ্চিত রয়েছে ব্যবসা-বাণিজ্য থেকে। শুধু ব্যবসায়ী নয়, রয়েছে অসংখ্য কর্মচারী যাদের পরিবার পরিজন নিয়ে চলছে অর্থিক হাহাকার। আমরা জানি বর্তমানে মহামারির কারণে দেশে ভয়ানক পরিস্থিতি বিরাজমান।

ব্যবসায়ীরা হলো দেশের অর্থনৈতিক চালিকাশক্তি। তারাই  সরকারের নিকট নিয়মিত ভ্যাট ও ট্যাক্স দিয়ে আসছেন। এমন অবস্থায় ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী ও তাদের লাখ লাখ কর্মচারির জীবন রক্ষায় জরুরিভাবে সরকারি পদক্ষেপ প্রয়োজন।

সাধারণ সম্পাদক আলহাজ্ব আবদুল মান্নানের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টেরীবাজার ব্যবসায়ী সমিতি’র সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব বেলায়েত হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন চৌধুরী, মোঃ লিয়াকত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক- আলহাজ্ব আবুল মনছুর, সহ-সাধারণ সম্পাদক- আলহাজ্ব মোহাম্মদ আলমগীর, সাংগঠনিক সম্পাদক আবদুল করিম, অর্থ সম্পাদক আবু তাহের, অডিটর সম্পাদক অধ্যক্ষ মাওঃ ইমরানুল হক সাইয়েদ, সাহিত্য ও ধর্মীয় সম্পাদক- হাফেজ মাওঃ জিয়াউল করিম প্রমূখ।

বিএনএনিউজ, এসজিএন