28 C
আবহাওয়া
৯:২৫ পূর্বাহ্ণ - জুলাই ৬, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে ক্যাম্পাসে বন্যার পানি: এইচএসসি পরীক্ষা স্থগিত

রাঙামাটিতে ক্যাম্পাসে বন্যার পানি: এইচএসসি পরীক্ষা স্থগিত

রাঙামাটিতে ক্যাম্পাসে বন্যার পানি: এইচএসসি পরীক্ষা স্থগিত

বিএনএ, রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটির বাঘাইছড়ি কাচালং সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাস বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় ৪ জুলাই (বৃহস্পতিবার) অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক পরীক্ষার ইংরেজী (আবশ্যক) প্রথম পত্রের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

৩ জুলাই (বুধবার) সন্ধ্যায় বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এএমএম মুজিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জানা যায়, রাঙামাটিতে কয়েকদিন টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে বাঘাইছড়ির নিম্ন অঞ্চল প্লাবিত হয়েছে। এতে উপজেলার কাচালং সরকারি কলেজ বন্যার পানিতে তালিয়ে আছে এবং কাচালং সরকারি কলেজ এইচএসসি পরীক্ষার কেন্দ্র। পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের বাড়িঘর পানিতে ডুবে থাকায় তাদের কথা বিবেচনা করে বৃহস্পতিবারের ইংরেজি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বুধবার এ কেন্দ্রে ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার্থীরা নৌকায় পার হয়ে পরীক্ষা দিতে দেখা গেছে।

কাচালং সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, কলেজ ক্যাম্পাসে ৩ থেকে ৫ ফুট পানি উঠায় পরীক্ষা নেয়ার মতো পরিস্থিতি না থাকার বিষয়টি জানিয়ে পরীক্ষা স্থগিতের জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে জেলা প্রশাসনের কাছে আবেদন করি। তার প্রেক্ষিতে জেলা প্রশাসক শিক্ষা বোর্ড বরাবরে এই সংক্রান্ত চিঠি পাঠায়, যার জের ধরেই স্থগিত করা হলো পরীক্ষা।

তিনি বলেন, কাচালং সরকারি কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী ৪৬৮ জন এবং ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী ১৭৪ জন।

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম বলেন, কলেজ অধ্যক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর বিষয়টি খতিয়ে দেখে আমরা শিক্ষাবোর্ডকে বিষয়টি অবহিত করি। তারপরই সন্ধ্যার দিকে বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিতের নির্দেশনা এলো। আপাতত এই পরীক্ষাটি স্থগিত হয়েছে। শুক্রবার ও শনিবারের মধ্যে ঢলের পানি সরে গেলে যথারীতি রোববার পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ