27 C
আবহাওয়া
১২:০১ পূর্বাহ্ণ - জুলাই ৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে কবিরাজ হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামে কবিরাজ হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের রাউজানে আট বছর আগে এক কবিরাজকে কুপিয়ে হত্যার মামলায় চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই রায়ে আরও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) চট্টগ্রাম ৩য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ এইচ.এম শফিকুল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত চার আসামীরা হলেন, মিঠু চৌধুরী প্রকাশ মিন্টু চৌধুরী, সুমন চৌধুরী, মোহাম্মদ দেলোয়ার হোসেন, এরশাদ হোসেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী হলেন সুদ্বীপ চৌধুরী।  এই মামলা থেকে খালাস পাওয়া একমাত্র আসামী হলেন মোহাম্মদ ইলিয়াস প্রকাশ ইলু।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৫ জুন রাউজান থানাধীন নোয়াজিশপুর চিকদাইর সড়কের নীল কমল কবিরাজের বাড়ী সংলগ্ন পশ্চিমে ব্রীজের উপর কুপিয়ে হত্যা করে। ভিকটিম সুলাল চৌধুরী রাউজান উপজেলার আজাদী বাজারের যুগিরহাট চাউল বাজারে অভয়া উৎঘালয় নামে একটি ফার্মেসি চালাতেন এবং কবিরাজি পেশায় ছিলেন। ২০১৬ সালের ২৫ জুন রাত ৯টার দিকে ফার্মেসির কাজ শেষে রিকশাযোগে বাড়ি ফিরছিলেন।

ফেরার পথে নোয়াজিশপুর চিকদাইর সড়কের নীল কমল কবিরাজের বাড়ি সংলগ্ন প্রিয়তোষ চৌধুরী চেয়ারম্যান বাড়ির পশ্চিমে পৌঁছলে মোহাম্মদ ইলিয়াছ প্রকাশ ইলুসহ অজ্ঞাতনামা আসামিরা তার গলায়, মাথায় ও পিঠে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি আঘাত করে রাস্তার পাশের ডোবায় ফেলে চলে যায়।  ওইদিন রাত ১০টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয় ওই ডোবা থেকেই।

ঘটনার তিনদিন পর ভিকটিমের ছেলে একজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের আসামি করে রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার তৎকালীন উপপরিদর্শক ছয় মাস পর ২৭ ডিসেম্বর মোট ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

বিষয়টি  নিশ্চিত করে চট্টগ্রাম জেলা অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অঞ্জন বিশ্বাস বলেন, রাউজানে ২০১৬ সালে কবিরাজ সুলাল চৌধুরী হত্যা মামলায় আদালত চার আসামিকে মৃত্যুদন্ড, একজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে খালাস দিয়েছেন।

বিএনএনিউজ/নাবিদ/এইচ.এম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ