29 C
আবহাওয়া
৪:০০ অপরাহ্ণ - জুলাই ৫, ২০২৪
Bnanews24.com
Home » মালিতে সন্ত্রাসীয় হামলায় নিহত ৪০

মালিতে সন্ত্রাসীয় হামলায় নিহত ৪০

mali

বিশ্ব ডেস্ক: আফ্রিকার দেশ মালিতে সশস্ত্র সন্ত্রাসী হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। সোমবার দেশটির ডিজিগুইবোম্বো গ্রামে এ হামলার ঘটনা ঘটে। তবে কারা এই হামলার সঙ্গে জড়িত তা মালির কর্মকর্তারা শনাক্ত করতে পারেননি। এমনকি কোনো গোষ্ঠী এখনও এ হামলার দায় স্বীকার করেনি। খবর রয়টার্সের।

মঙ্গলবার (৩ জুলাই) দেশটির স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বিদ্রোহে জর্জরিত মধ্য মালির একটি গ্রামে অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিদের হামলায় প্রায় ৪০ জন নিহত হয়েছেন।

ব্যাঙ্কাসের মেয়র মৌলেয়ে গুইন্দো বলেন, গ্রামটিতে গুরুতর হামলা হয়েছে। সশস্ত্র সন্ত্রাসীরা গ্রামটি ঘিরে ফেলে এবং লোকজনকে গুলি করতে শুরু করে।

দেশটির এক শীর্ষ কর্মকর্তা বলেন, এটি গণহত্যা। সন্ত্রাসীরা যখন গ্রামটি ঘিরে ফেলে তখন সেখানে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল। হামলার সময় কিছু লোক পালিয়ে যেতেও সক্ষম হয়, কিন্তু অনেককে হত্যা করা হয়েছে, নিহতদের বেশিরভাগই পুরুষ।

মূলত মালির উত্তর ও মধ্যাঞ্চলীয় বেশ কয়েকটি অঞ্চলে আল কায়েদা এবং ইসলামিক স্টেটের সঙ্গে যুক্ত সন্ত্রাসী গোষ্ঠীগুলো এক দশকেরও বেশি সময় ধরে সক্রিয় রয়েছে। যেখানে হামলা হয়েছে সেই অঞ্চলটিও এর মধ্যে রয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ