Bnanews24.com
Home » ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৪৩ অভিবাসনপ্রত্যাশী নিয়ে নৌকাডুবি
এক নজরে টপ নিউজ দুর্ঘটনা বিশ্ব সব খবর

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৪৩ অভিবাসনপ্রত্যাশী নিয়ে নৌকাডুবি

নৌকাডুবি

বিএনএ, বিশ্বডেস্ক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালিতে যাওয়ার সময় এক নৌকাডুবিতে বাংলাদেশিসহ ৪৩ জন অভিবাসীপ্রত্যাশীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ডুবে যাওয়া নৌকা থেকে ৮৪ জনকে উদ্ধার করা হয়। লিবিয়া থেকে ছেড়ে আসা নৌকাটি তিউনিসিয়ার উপকূল হয়ে ভূমধ্যসাগর পাড়ি দেয়ার চেষ্টা করছিল।

শনিবার (৩ জুলাই) এ দুর্ঘটনা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, লিবিয়া থেকে ইতালির দিকে যাওয়ার উদ্দেশে ভূমধ্যসাগর পাড়ি দিচ্ছিল অভিবাসনপ্রত্যাশীদের নৌকাটি। একপর্যায়ে এটি ডুবে যায়।

লিবিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় জুওয়ারা শহর থেকে রওনা হওয়া নৌকাটিতে বাংলাদেশ ছাড়াও মিসর, সুদান ও ইরিত্রিয়ার নাগরিক ছিল। নৌকাটির ৮৪ যাত্রীকে উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছে অন্তত ৪৩ জন।
রেড ক্রিসেন্টের কর্মকর্তা মঙ্গি স্লিম বলেছেন, ‘লিবিয়ার জুওয়ারাহ থেকে ইউরোপে যাত্রা করা নৌকাটি ভূমধ্যসাগরে ডুবে গেছে, নৌবাহিনী ৮৪ জন অভিবাসীকে উদ্ধার করেছে এবং ৪৩ জন ডুবে গেছে।’

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে গোপনে ইউরোপ যাওয়ার জন্য লিবিয়া উপকূল অহরহ ব্যবহার করেছে মানবপাচারকারীরা। আফ্রিকা থেকে ইউরোপ যাওয়ার পথে ২০১৪ সাল থেকে এ পর্যন্ত ২০ হাজারের বেশি অভিবাসনপ্রত্যাশী ও শরণার্থী ভূমধ্যসাগরে ডুবে মারা গেছে।

বিএনএনিউজ/এইচ.এম।