29 C
আবহাওয়া
৫:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনা : আরও মৃত্যু ১৩৪, শনাক্ত ৬২১৪

করোনা : আরও মৃত্যু ১৩৪, শনাক্ত ৬২১৪


বিএনএ, ঢাকা : করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৩৪ জনের মৃত্যু হয়েছে। যা এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৯১২ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬২১৪ জনের। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৩৬ হাজার ২৫৬ জনে।

শনিবার (৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২২ হাজার ৬৮৭টি নমুনা পরীক্ষা করে আরও ছয় হাজার ২১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৩৯ শতাংশ। এর আগে, গতকাল শনাক্তের হার ছিল ২৮ দশমিক ২৭ শতাংশ ও গত পরশু ছিল ২৫ দশমিক ৯০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৭৭৭ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ২৯ হাজার ১৯৯ জন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩৪ জনের মধ্যে ৮৪ জন পুরুষ ও ৫০ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, চার জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২৪ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৩০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৫ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৯ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৫৭ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ