29 C
আবহাওয়া
৪:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : একদিনে আক্রান্ত ২৬২, মৃত্যু ১

চট্টগ্রামে করোনা : একদিনে আক্রান্ত ২৬২, মৃত্যু ১


বিএনএচট্টগ্রাম :  গত ২৪ ঘণ্টায় ( বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ১ হাজার ৪৮টি নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৬২ জন। আক্রান্তদের মধ্যে নগরে ১৯৭ জন এবং উপজেলায় ৬৫ জন। এ নিয়ে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৯৯৯ জন। একই সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  উপজেলায় ১ জন মৃত্যুবরণ করেছে। শনিবার (৩ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষায় ১৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮৭টি নমুনা পরীক্ষায় ৯১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১১৩টি নমুনা পরীক্ষায় ৩৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষায় ৪১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষায় ৩৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮৭টি নমুনা পরীক্ষায় ৩২ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষায় ১১ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ৭টি নমুনা পরীক্ষায় ১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এদিন এপিক হেলথ কেয়ার, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কক্সবাজার মেডিকেল কলেজ, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি ও এন্টিজেনে  নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাসেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৬২ জন বেড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ হাজার ৯৯৯ জন। যাদের মধ্যে নগরে ৪৬ হাজার ৭৪৪ জন এবং উপজেলায়  ১৩ হাজার ২৫৫ জন। একই সময় করোনাভাইরাসে ১ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৭১১ জন। যাদের মধ্যে নগরে ৪৭৯ জন এবং উপজেলায় ২৩২ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ