26 C
আবহাওয়া
৪:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি

বিএনএ, ঢাকা: সর্বজনীন পেনশন ব্যবস্থায় শিক্ষকদের অন্তর্ভুক্ত করে ঘোষিত প্রত্যয় স্কিম বাতিল না করায় মঙ্গলবার (৪ জুন) অর্ধদিবস কর্মবিরতি পালন করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সোমবার (৩ জুন) পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম এবং মহাসচিব অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বছরের ১৩ মার্চ অর্থ মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে সর্বজনীন পেনশন ব্যবস্থা প্রত্যয় স্কিমে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্ত করা হয়। আগামী ১ জুলাই থেকে নিয়োগপ্রাপ্তরা এই স্কিমের অন্তর্ভুক্ত বলে বিবেচিত হবেন। এর প্রতিবাদ জানিয়ে ২৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি মানববন্ধন কর্মসূচি পালন করে।

দাবি আদায় না হওয়ায় ২৮ মে ২ ঘণ্টার কর্মবিরতি পালন করেন শিক্ষকরা। পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে মঙ্গলবার (৪ জুন) শিক্ষকরা অর্ধদিবস কর্মবিরতি পালন করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোমধ্যে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ৪ জুন দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অর্ধদিবস কর্মবিরতি পালন করবেন। একই দিন দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় বটতলায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

এদিকে আলাদা এক বিজ্ঞপ্তিতে সকাল ৮ থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এ সময় তারা কলা ভবনের ফটকে অবস্থান কর্মসূচি পালন করবেন।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ