30 C
আবহাওয়া
৪:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত ববি শিক্ষার্থী হিরা

বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত ববি শিক্ষার্থী হিরা


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের আইন বিভাগের মেধাবী শিক্ষার্থী মো. হিরার সম্প্রতি ব্লাড ক্যান্সার ধরা পড়েছে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হেমাটোলজি বিভাগে ভর্তি আছেন।

জানা যায়, বিগত তিন মাস যাবত অসুস্থ হিরাকে গত মে মাসে আইন বিভাগের কয়েজন বন্ধু মিলে শেরে-বাংলা মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে যায় । ওখানে ইসিজি করায় কিন্তু তার কোনো সমস্যা ধরা পড়েনি। পরে বরিশালে আরো দুইজন ডাক্তার দেখালে এক্সরেতে সমস্যা ধরা পড়ে। এরপর তাকে ঢাকায় পাঠানো হয়। ওখানে সিটি স্ক্যানসহ অনেকগুলো ব্লাড টেস্ট এবং দুইটা টেস্ট FNAC এবং বায়োপসি করে ধরা পরে Non hodgkin Lymphoma (ব্লাড ক্যান্সার)।

হিরা বলেন, টাকার অভাবে অনেকগুলো পরীক্ষা বাকি রয়ে গেছে, চিকিৎসাও নিতে পারছি না। দিনে দিনে আমার অবস্থা খারাপ হচ্ছে। ঠিকভাবে নিঃশ্বাস নিতে পারি না। আমার পরিবারে পক্ষে আমার চিকিৎসার এতো খরচ বহন করাও সম্ভব না। এখন আমি ঢাকা মেডিকেল কলেজের হেমাটোলজি বিভাগে ভর্তি আছি। কি করবো বুঝতেছি না। মানসিক ভাবে ভেঙে পড়েছি অনেকটা। বিভাগের চেয়ারম্যানকে জানিয়েছি অসুস্থতার বিষয়টি।

আইন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক সুপ্রভাত হালদার বলেন, আমাদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হিরা অসুস্থ, তিনি চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসার জন্য বিভাগে সাহায্যের আবেদন জানালে আমরা বিবেচনাপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

ক্যান্সার আক্রান্ত হিরার মা ময়না বেগম (৫৫) বলেন, গত মে মাসে হিরার ক্যান্সার হয়েছে বলে জানা যায়। ইতোমধ্যে প্রায় তিন লাখ টাকা খরচ হয়েছে। চিকিৎসক জানিয়েছে ১২ থেকে ১৫ লাখ টাকা প্রয়োজন চিকিৎসার জন্য। হিরার বাবা নেই ছোট থেকে মানুষের বাড়ি কাজ করে লেখাপড়া শিখিয়েছি। অর্থাভাবে তার পরবর্তী চিকিৎসাও করাতে পারছি না আমরা।

আর্থিক অস্বচ্ছলতার কারণে পরিবারের পক্ষে চিকিৎসার এতো খরচ বহন করা সম্ভব হচ্ছে না। আপনাদের সাহায্যে হয়তো বেঁচে ফিরতে পারে একটি মেধাবী প্রাণ, ফিরে পেতে পারে একটি সুস্থ জীবন। সাহায্যের জন্য যোগাযোগ করুন , হীরা 01648464284(বিকাশ), 01762649764 (বিকাশ+ নগদ)।

বিএনএ/রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ