37 C
আবহাওয়া
৫:১৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » মার্কিন অশোধিত তেলের ইনভেন্টরি হ্রাস : এপিআই

মার্কিন অশোধিত তেলের ইনভেন্টরি হ্রাস : এপিআই

আমেরিকান পেট্রোলিয়াম ইনস্টিটিউট (এপিআই)

হিউস্টন, ২ মে (সিনহুয়া) — আমেরিকান পেট্রোলিয়াম ইনস্টিটিউট (এপিআই) মঙ্গলবার ২৮ এপ্রিল শেষ হওয়া সপ্তাহে মার্কিন মজুদগুলিতে ৩দশমিক ৯৩৯ মিলিয়ন ব্যারেল অপরিশোধিত তেলের হ্রাসের কথা জানিয়েছে৷

বিশ্লেষকরা এই সপ্তাহের জন্য এক মিলিয়ন ব্যারেল হ্রাস আশা করেছিলেন। এপিআই আগের সপ্তাহে ৬দশমিক০৮৩ মিলিয়ন ব্যারেল হ্রাসের কথা জানিয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের সম্ভাব্য ঋণ খেলাপি এবং এই সপ্তাহে ফেডারেল রিজার্ভ এবং ইউরোপীয় সেন্ট্রাল ব্যাঙ্কের সুদের হারের প্রত্যাশিত বৃদ্ধি নিয়ে উদ্বেগের কারণে মঙ্গলবার অপরিশোধিত তেলের ফিউচারের দাম ৫ শতাংশের বেশি কমে গেছে।

জুন ডেলিভারির জন্য ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েট (ডব্লিউটিআই) নিউ ইয়র্ক মার্কেন্টাইল এক্সচেঞ্জে ৪ ইউএস ডলার বা ৫দশমিক২৯ শতাংশ কমে ৭১দশমিক ৬৬ ইউএস ডলার প্রতি ব্যারেলে স্থির হয়েছে। লন্ডন আইসিই ফিউচার এক্সচেঞ্জে জুলাই ডেলিভারির জন্য ব্রেন্ট ক্রুড ৩দশমিক ৯৯ ইউএস ডলার বা ৫দশমিক ০৩ শতাংশ কমে ৭৫দশমিক৩২ ইউএস ডলার প্রতি ব্যারেলে স্থির হয়েছে।

মন্দার উদ্বেগের মধ্যে তেলের বাজার তলিয়ে গেছে, যখন মার্কিন ব্যাংকিং সংকট এবং মার্কিন ট্রেজারি সেক্রেটারি জ্যানেট ইয়েলেনের সম্ভাব্য মার্কিন ডিফল্ট সম্পর্কে মন্তব্য তেলের দামের ওপর অতিরিক্ত চাপ সৃষ্টি করেছে।

সূত্র : স্টারডটকম মালয়েশিয়া

বিএনএনিউজ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ