31 C
আবহাওয়া
১২:৩৯ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ঈদের আনন্দে ভাগ বসালো কালবৈশাখী ঝড়

চট্টগ্রামে ঈদের আনন্দে ভাগ বসালো কালবৈশাখী ঝড়

কালবৈশাখী ঝড়

বিএনএ, চট্টগ্রাম: যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন হচ্ছে। ঈদের দিন সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড় এবং মৃদু থেকে ভারি বৃষ্টি হয়েছে।

ভাগ্যিস চট্টগ্রামে মঙ্গলবার (৩ মে) সকালে বৃষ্টি হয়নি। তবে মঙ্গলবার দুপুর ১টার দিকে চট্টগ্রামে ঈদের আনন্দে ভাগ বসালো দমকা হাওয়ার সঙ্গে কালবৈশাখীর বেরসিক বৃষ্টি। যদিও আগে থেকেই বার্তা ছিলো ঈদের আনন্দে কিছুটা ভাটা ফেলতে পারে চলতি সপ্তাহের বৈরী আবহাওয়া। তারই রেশ ধরে বৃষ্টিকে সঙ্গে নিয়ে চট্টগ্রামের আকাশে দেখা গেল কালবৈশাখী ঝড়।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, ঈদের দিনসহ পরের দুদিন সারা দেশে থেমে থেমে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এতে গরমের তীব্রতাও কমে যাবে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দিনের তাপমাত্রা সামান্য কমতে পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ বলেন, মঙ্গলবার রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ