31 C
আবহাওয়া
১২:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » হারুন ইজহার ৯ দিনের রিমান্ডে

হারুন ইজহার ৯ দিনের রিমান্ডে

হারুন ইজহার ৯ দিনের রিমান্ডে

বিএনএ, চট্টগ্রাম অফিস : জিজ্ঞাসাবাদের জন্য মুফতি হারুন ইজাহারের ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (৩ মে) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন এ রিমান্ড মঞ্জুর করেন। তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত হওয়া কমিটির শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক। মুফতি হারুন ইজাহার  ২০ দলীয় জোটভুক্ত ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতের বিলুপ্ত কমিটির নায়েবে আমির মুফতি ইজাহারের বড় ছেলে।

হারুন ইজাহারের আইনজীবী অ্যাডভোকেট নেজাম উদ্দীন নিজাম বলেন, ২৬ মার্চ ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে দুই মামলা ও গত বছরের ১৬ সেপ্টেম্বর হাটহাজারী থানায় একটি মামলা দায়ের হয়। তিন মামলায় মুফতি হারুন ইজাহারকে ৭ দিন করে ২১ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। শুনানি শেষে এক মামলায় ৩দিন করে ৯দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে বুধবার (২৮ এপ্রিল) রাত ১২টার দিকে নগরের লালখান বাজার জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার বাসা থেকে মুফতি হারুন ইজাহারকে গ্রেফতার করে র‌্যাব-৭। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার ভার্চুয়াল আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তার বিরুদ্ধে হেফাজতের নাশকতার ১১টি মামলা বিচারাধীন রয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৭ অক্টোবর লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণে ৫ জন আহত হয়েছিল। এদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পুলিশ ওই মাদ্রাসা থেকে উদ্ধার করেছিল ৪টি তাজা গ্রেনেড এবং ১৮ বোতল এসিড। ওই সময় গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন তিনি।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ